গুজরাটকে হারিয়ে টিকে রইল বেঙ্গালুরু | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

হারলেই টুর্নামেন্টে বাজবে বিদায় ঘণ্টা। সেই চাপকে সঙ্গী করেই খেলতে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বোলারদের কার্যকরী পারফরম্যান্সে গুজরাট টাইটান্সকে দেড়শ রানের নিচেই গুটিয়ে দেয়। সহজ লক্ষ্য তাড়ায় ৪ উইকেটের জয়ে দলটির আইপিএলে প্লে অফে যাওয়ার সম্ভাবনা টিকে রইল।

পয়েন্ট টেবিলের তলানি থেকে তিন ধাপ উপরে উঠে সাত নম্বরে আসা বেঙ্গালুরুর ১১ ম্যাচে পয়েন্ট ৮। গুজরাট ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে।

শনিবার রাতে এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নামা গুজরাট ১৯.৩ ওভারে ১৪৭ রানে অলআউট হয়। জবাবে বেঙ্গালুরু ৩৮ বল হাতে রেখে ৬ উইকেট খুইয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

গুজরাটের হয়ে ২৪ বলে ৫ চার ও এক চারে সর্বাধিক ৩৭ রানের ইনিংস খেলে বিরাট কোহলির থ্রোয়ে রানআউট হন শাহরুখ খান। রাহুল তিওয়ারি ২১ বলে ৫ চার ও এক ছক্কায় করেন ৩৫ রান। ডেভিড মিলার ২০ বলে ৩ চার ও ২ ছক্কায় গ্লেন ম্যাক্সওয়েলের তালুবন্দি হন।

বল হাতে বেঙ্গালুরুর হয়ে দুটি করে উইকেট পান মোহাম্মদ সিরাজ, ইয়াশ দয়াল ও বিজয়কুমার।

১৪৮ রানের লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটিতেই ৯২ রান তুলে ফেলেন কোহলি ও ফাফ ডু প্লেসিস। মাত্র ২৩ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৬৪ রানের টর্নেডো ইনিংস খেলে জশ লিটলের শিকারে পরিণত হন। এখান থেকে বেঙ্গালুরুর ব্যাটিংয়ে নামে ধস। মাত্র ২৫ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন ৬ ব্যাটার। বিনা উইকেটে ৯২ থেকে স্কোর হয়ে যায় ৬ উইকেটে ১১৭ রান। কোহলি ২৭ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪২ রানে ঋদ্ধিমান সাহার গ্লাভসবন্দি হয়ে ক্রিজ ছাড়েন।

পরবর্তীতে বিপদ সামলে দীনেশ কার্তিক ও স্বপ্নিল সিং সপ্তম উইকেটে ৩৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয় এনে দেন। কার্তিক ১২ বলে ৩ চারে ২১ ও স্বপ্নিল ৯ বলে ২ চার ও এক ছক্কায় ১৫ রানে অপরাজিত থাকেন।

জশ লিটল গুজরাটের হয়ে ৪৫ রান খরচায় পান ৪ উইকেট। নুল আহমেদ পকেটে পুরেন ২ উইকেট।

Scroll to Top