বার্সার পরাজয়ে লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার ম্যাচের ফলাফলের দিকে ঈগলের চোখ রেখেছিল রিয়াল মাদ্রিদ। নিজেদের ম্যাচে জয়টাই যথেষ্ট ছিল না, আজই শিরোপা উদযাপন সেরে ফেলতে বার্সার হার অথবা ড্রয়েও লস ব্লাঙ্কোসদের চোখ ছিল। কার্লো আনচেলত্তির দলের সেই প্রত্যাশা পূরণ হয়েছে। কাদিজের সঙ্গে রিয়াল পেয়েছে ৩-০ গোলের জয়। আরেক খেলায় জিরোনার বিপক্ষে ৪-২ গোলে হেরেছে বার্সেলোনা। তাতে আর অপেক্ষা বাড়েনি, চার ম্যাচ হাতে রেখেই লা লিগার শিরোপা নিজেদের ঘরে নিয়েছে রিয়াল।

৩৪ ম্যাচে ৮৭ পয়েন্ট পেয়ে রিয়াল সবার ধরা ছোঁয়ার বাইরে। বার্সাকে হারিয়ে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে জিরোনা। এক পয়েন্ট কম নিয়ে তিনে বার্সেলোনা। ২৬ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে থেকে অবনমনের শঙ্কায় কাদিজ।

সান্তিয়াগো বার্নাব্যুতে গোলশূন্য প্রথমার্ধের পর ৫১ মিনিটে রিয়ালকে লিড পাইয়ে দেন ব্রাহিম দিয়াজ। ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জুড বেলিংহ্যাম। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে লক্ষ্যভেদ করেন জোসেলু।

এদিকে, জিরোনার মাঠে তৃতীয় মিনিটেই আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের গোলে বার্সা লিড পায়। পরের মিনিটেই সমতা টানেন দভবয়েক। বিরতির আগে যোগ করা সময়ের প্রথম মিনিটে স্পট কিকে কাতালান ক্লাবটিকে আবারো এগিয়ে দেন রবার্ট লেভান্ডোভস্কি।

৬৫ ও ৬৭ মিনিটে পর্তু ও মিগুয়েলের নিশানাভেদে জিরোনা এগিয়ে যায়। ৭৪ মিনিটে পর্তু আবারো বল জালে জড়ালে বার্সার হারের সঙ্গে নিশ্চিত হয় রিয়ালের লা লিগার শিরোপা।

Scroll to Top