সিনেমার শেষটা মনোযোগ দিয়ে দেখার কথা বললেন জাহেদী

চিত্রনায়ক মামনুন হাসান ইমন ‌‘‌আগামীকাল’ সিনেমার পর দর্শকের নিকট আনেন ‘বীরত্ব’। দুটি সিনেমায় ভালো অভিনয়ের জন্য বেশ প্রশংসা পেয়েছিলেন এ অভিনেতা। বছরের শেষে নতুন সিনেমায় দেখা যাবে তাকে। তাঁর অভিনীত নতুন সিনেমার নাম ‘‌কাগজ’। ২৩ ডিসেম্বর মুক্তি পাবে এটি। ছবির প্রযোজক ও পরিচালক আলী জুলফিকার জাহেদী ছবির শেষটা মনোযোগ দিয়ে দেখার কথা জানান। তিনি এক পোস্টে লিখেছেন যে, কাগজ সিনেমার শেষে চারটি প্রশ্ন দেয়া আছে। যারা সঠিক উত্তর দিতে পারবে তাদের মধ্যে লটারি করে প্রথম দশজনকে আমার পরের সিনেমায় অভিনয়ের সুযোগ করে দেয়া হবে। আর প্রথম তিনজনকে কলকাতা যাওয়া-আসার টিকেট দেয়া হবে।

এমন পোস্টে ছবি দেখার আগ্রহ দেখিয়েছেন অনেক দর্শক। বিশেষ করে সিনেমার শেষটা তো মনোযোগ দিয়ে দেখতেই হবে দর্শকদের। নির্মাতা আলী জুলফিকার জাহেদী নির্মাণ করেছেন তার প্রথম সিনেমা কাগজ। গত মাসেই সেন্সরে ছাড়পত্র পেয়েছে এটি। থ্রিলার-রোমান্টিকধর্মী গল্পের এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও চিত্রনায়িকা আইরিন সুলতানা। বর্তমান সময়ে দেশের সিনেমাগুলো বিদেশেও মুক্তি পাচ্ছে। কাগজ দেশের বাইরেও মুক্তি পাবে কিনা জানতে চাইলে ইমন বলেন, ‘এ সিনেমা মুক্তির আগেই অনেকগুলো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গিয়েছে। এমনকি কিছু আন্তর্জাতিক পুরস্কারও জিতেছে। এখনো কথা চলছে কয়েকটি চলচ্চিত্র উৎসবে যাওয়ার জন্য। ছবিটি নিয়ে আমি আশাবাদী।

নির্মাতা আলী জুলফিকার জাহেদী তার প্রথম সিনেমা নিয়ে বলেন, ‘মুক্তির আগেই কাগজ কলকাতা টেগোর আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল ও তামিলনাড়ুর কলিউড আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে দুটি পুরস্কার জিতেছে। গতানুগতিক ধারা থেকে বেরিয়ে ভিন্ন ঘরানার গল্প বলেছি এ সিনেমায়। আমি আশাবাদী সিনেমাটা নিয়ে। এটি আমার স্বপ্নের প্রজেক্ট। সবাই এর জন্য অনেক পরিশ্রম করেছেন।ছবিটি নিয়ে আমি আশাবাদী।


কাগজের গল্প, চিত্রনাট্য তৈরি ও প্রযোজনা করেছেন জুলফিকার নিজেই। সিনেমাটির গুরুত্বপূর্ণ দুই চরিত্রে অভিনয় করেছেন মাইমুনা মম ও এলিনা শাম্মী। এছাড়া অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, শাবনাজ সাদিয়া ইমি, শশী আফরোজা, মুন, আশরাফ কবির, ফারহান খান রিও, যুবরাজ প্রমুখ।

যাপিত জীবনের আড়ালে লুক্কায়িত অন্য এক জীবনের গল্প নিয়ে নির্মাতা নির্মাণ করেছেন তার প্রথম সিনেমা কাগজ। গত মাসেই সেন্সরে ছাড়পত্র পেয়েছে এটি। থ্রিলার-রোমান্টিকধর্মী গল্পের এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও চিত্রনায়িকা আইরিন সুলতানা।

 

Scroll to Top