৬ শর্তে আন্দোলন স্থগিত করলো পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারি-কর্মকর্তারা

৬ শর্তে আন্দোলন স্থগিত করলো পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারি-কর্মকর্তারা

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও সমিতিকে একীভূতকরণের বিষয়ে কমিটি গঠন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের প্রতিশ্রুতির প্রেক্ষিতে ৬ শর্তে আন্দোলন স্থগিত করলো পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

বুধবার (১০ জুলাই) সন্ধ্যায় বিদ্যুৎ মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের (অতিরিক্ত সচিব) সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয় আন্দোলনকারীরা। বৃহস্পতিবার (১১ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সমিতির এজিএম প্রকৌশলী রাজন কুমার দাস স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল বুধবার বিকেলে মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে দুই দফা দাবি পূরণে আগামী এক সপ্তাহের মধ্যে নতুন করে উভয়পক্ষের সমন্বয়ে কমিটি গঠন করার প্রতিশ্রুতি দিয়েছে মন্ত্রণালয়। বৈঠক শেষে সামগ্রিক বিষয়ে পর্যালোচনা করে নিম্নোক্ত ৬টি শর্তে বৃহস্পতিবার থেকে সাময়িকভাবে কর্মবিরতি স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শর্তগুলো হচ্ছে, কমিটি গঠন ও রিপোর্ট দাখিল না হওয়া পর্যন্ত আরইবি এর কোন কর্মকর্তা/কর্মচারী হয়রানির উদ্দেশ্যে পবিসসমূহে গমন করতে পারবে না, কমিটিকে পবিসের বিদ্যমান সকল পদের বৈষম্য দূরীকরণ ও একীভূত করণসহ অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়নে একটি গ্রহনযোগ্য সুপারিশ দাখিল করতে হবে, চুক্তিভিত্তিক/ অনিয়মিত সকল কর্মচারীদের স্ব-স্ব পদে নিয়মিত করতে হবে, বর্ণিত সময়ের মধ্যে পবিসসমূহের কোন কর্মকর্তা/কর্মচারীদের কোন প্রকার হয়রানিমূলক বদলী করা যাবে না, এই আন্দোলনের কারণে সাময়িক বরখাস্তকৃত ২জন এজিএম ও স্ট্যান্ড রিলিজকৃত ২ জন এজিএমকে স্ব-পদে বহাল এবং এজিএম (ওএন্ডএম) আব্দুল হাকিমকে ২৩ ফেব্রুয়ারি থেকে নিয়মিত করতে হবে এবং বিদ্যুৎ বিভাগ কর্তৃক দাবি বাস্তবায়নের বিষয়ে দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত না হলে দাবি আদায়ে পুনরায় মাঠে নামতে বাধ্য হবো।

রাজন কুমার দাশ বলেন, আমরা বিদ্যুৎ বিভাগ তথা প্রতিমন্ত্রী ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শতভাগ আস্থাশীল। এবং তারাও সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারীদের প্রতি সহানুভূতিশীল।

তিনি সারাদেশে আন্দোলনরত সকল কর্মকর্তা কর্মচারীদের নিজ নিজ ক্ষেত্রে কাজে যোগ দেয়ার অনুরোধ করেন।

Scroll to Top