তামিম ইস্যুতে ভাবনা নেই হাসান মাহমুদের, ‘আমি এসেছি আমার কাজ করতে’

তামিম ইস্যুতে ভাবনা নেই হাসান মাহমুদের, ‘আমি এসেছি আমার কাজ করতে’
তামিম ইস্যুতে ভাবনা নেই হাসান মাহমুদের, ‘আমি এসেছি আমার কাজ করতে’

বাংলাদেশ ক্রিকেট দল এখন ভারতে। বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে নানা আলোচনা পাশ কাটিয়ে গত ২৭ সেপ্টেম্বর ভারতের গৌহাটিতে পৌঁছেছে দল। গতকাল বৃহস্পতিবার ছিল দলের প্রথম অনুশীলন। বাংলাদেশের তরুণ পেসার হাসান মাহমুদ প্রথমবারের মতো বিশ্বকাপ খেলছেন। নেটে অনুশীলনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে, তামিম ইকবাল এর বিষয়ে নিজের মতামত তুলে ধরেন হাসান।

বারসারাপাড়া ক্রিকেট স্টেডিয়াম, গৌহাটি। বাংলাদেশ দল অনুশীলন করছে। বিশ্বকাপ সামনে রেখে প্রথম অনুশীলন পর্ব। স্ট্রেচিং, ফুটবল, আলোচনা শেষে নেটেও সময় কাটিয়েছে ব্যাটার-বোলাররা। বাংলাদেশের এখনো চলমান আলোচনা, তামিম কেন বিশ্বকাপ দলে নেই? যদিও নির্বাচকরা জানিয়েছেন, তামিম ‘ফিট’ নন বলেই দলে নেই। তবে জল গড়িয়েছে আরও দূরে।

তরুণ পেসার হাসান এ ব্যাপারে বলেন,

“আমার দিক থেকে, আমি এসব নিয়ে খুব বেশি ভাবি না। আমি এখানে এসেছি আমার কাজ করতে, এতটুকুই।”

তিনি আরও বলেন, “আমার মনে হয়, দলের বাইরে থেকে কী যায় বা আসে, তা নিয়ে আমরা ভাবি না। আমরা আমাদের রুটিন মেনে চলি এবং সেরা সামর্থ্যের মধ্যে আমাদের অনুশীলন করি, ভালো পারফর্ম করার জন্য।”

বাংলাদেশের পেস বোলিং ইউনিট নিয়ে নানা ধরনের প্রশংসা কানে বাজে। যে প্রশংসাগুলো’র যৌক্তিকতা আছে। দলের পেসাররা ভাল করছে। এক্ষেত্রে একজনের নাম সকলেই বেশ সম্মানের সাথে উচ্চারণ করেন। তিনি বাংলাদেশের পেস বোলিং কোচ, অ্যালান ডোনাল্ড।

হাসান নিজেও ডোনাল্ডের ব্যাপারে উচ্ছ্বসিত,

“এটা দারুণ তাঁর মতো কাউকে আমাদের সাথে পাওয়া। তিনি আমাদের জন্য বেশ সহায়ক ভূমিকা রাখেন। আমরা পেসাররা আলোচনা করি মূলত, কীভাবে শুরুর ওভার ও ডেথ ওভারে ভাল বল করা যাবে। সে তাঁর অভিজ্ঞতা আমাদের সাথে বিনিময় করে। এবং এইটা চমৎকার।”

Scroll to Top