বাংলাদেশি পেসারদের প্রসংশায় পঞ্চমুখ সৌরভ

বাংলাদেশি পেসারদের প্রসংশায় পঞ্চমুখ সৌরভ


স্পোর্টস করেসপন্ডেন্ট

২০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩৯

সাদা পোশাকের ক্রিকেটে বাংলাদেশি পেস বোলিং ডিপার্টমেন্টের চলছে জয়জয়কার। পাকিস্তানে গিয়ে ২-০তে টেস্ট সিরিজ জিতে এসেছে বাংলাদেশ। তার বড় কৃতিত্ব বাংলাদেশি পেসারদের। সেই ধারাবাহিকতায় ভারতেও জৌলুস ছড়াচ্ছেন বাংলাদেশি পেসাররা।

চেন্নাইতে বাংলাদেশ-ভারত প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতের ১০ উইকেটের ৯টিই নিয়েছেন বাংলাদেশি পেসাররা। তরুণ হাসান মাহমুদ দুর্দান্ত বোলিং করেছেন।

ইনিংসে পাঁচ উইকেট পাওয়া হাসান ভারতের দলীয় ৩৪ রাানের মধ্যেই ফিরিয়ে দিয়েছিলেন রোহিত শর্মা, শুভমান গিল ও বিরাট কোহলিকে। হাসান পরে রিষভ পান্তকেও ফেরালে দলীয় একশ’র আগেই চার উইকেট হারিয়ে ফেলে ভারত।

রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার দুর্দান্ত জুটিতে প্রথম ইনিংসে অবশ্য বড় রানই তুলেছে ভারত। তবে ইনিংসের প্রথম দিকে বাংলাদেশি বোলিংয়ে যথেষ্ট ভুগেছে ভারত। বাংলাদেশি পেসারদের এমন ধারাবাহিকতায় মুগ্ধ অনেকে।

ভারতের কিংবদন্তি সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও প্রসংশায় ভাসালেন বাংলাদেশি পেসারদের। চেন্নাই টেস্টের প্রথম দিনের খেলা শেষে সৌরভ সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেন, ‘বাংলাদেশের এই পেস আক্রমণ খুবই ভালো। পাকিস্তানের মাটিতে ওরা যে পাকিস্তানকে হারিয়েছে, এতে অবাক হওয়ার মতো কিছু নেই।’

দুর্দান্ত জুটি গড়ে তোলা রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার আলাদা প্রসংশাও করেছেন সৌরভ, ‘অশ্বিন ও জাদেজা দুর্দান্ত ইনিংস খেলেছে। শুধু বড় রান করার জন্য নয়, ওদের খেলার ধরন খুবই ভালো ছিলো।’

সারাবাংলা/এসএইচএস


বাংলাদেশ-ভারত সিরিজ
সৌরভ গাঙ্গুলী

Scroll to Top