প্রবাসীরা ঘোষণা করলেন বাংলাদেশের বিশ্বকাপ দল

প্রবাসীরা ঘোষণা করলেন বাংলাদেশের বিশ্বকাপ দল


স্পোর্টস করেসপন্ডেন্ট

১৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫২

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পূর্ণাঙ্গ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যদের দলে অধিনায়ক যথারীতি নিগার সুলতানা জ্যোতি।

এবারের বিশ্বকাপ দল ঘোষণায় বড় চমক দিয়েছে বিসিবি। বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি বলা হয় বিভিন্ন দেশে থাকা বাংলাদেশিদের পাঠানো রেমিটেন্সকে। দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখা সেই প্রবাসীদের দিয়েই এবার বিশ্বকাাপের দল ঘোষণা করেছে বিসিবি।

বিশ্বকাপ দলে নতুন চমক টপ অর্ডার ব্যাটার তাজ নেহার। জাতীয় দলের হয়ে এখনো অভিষেকই না হওয়া ২৬ বছর বয়সী এই ব্যাটার সরাসরি সুযোগ পেলেন বিশ্বকাপ দলে।

বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ পেসার জাহানারা আলম। তবে অপর অভিজ্ঞ স্পিন বোলিং অলরাউন্ডার রুমানা আহম্মেদের জায়গা হয়নি। জায়গা হয়নি শরিফা খাতুন, সাবিকুন নাহার, রাবেয়া হায়দারদেরও।

এবারের নারী বিশ্বকাপটা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু রাজনৈতিক অস্থিতিশীলতার কথা বলে বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতে।

আগামী ৩ অক্টোবর থেকে আমিরাতে শুরু হবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম দিনেই স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে বাংলাদেশের। গ্রুপ পর্বে বাংলাদেশের অপর তিন প্রতিপক্ষ হলো- ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের বিশ্বকাপ দল:

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মনি, সোবহানা মোস্তারি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাথি রানি ও দিশা বিশ্বাস।

সারাবাংলা/এসএইচএস


বাংলাদেশ নারী ক্রিকেট দল

Scroll to Top