‘১৫ অগাস্টের পরেই…’, ফের ‘তারিখ’ উল্লেখ করে হুঁশিয়ারি! মমতাকে নিশানা শুভেন্দুর

‘১৫ অগাস্টের পরেই…’, ফের ‘তারিখ’ উল্লেখ করে হুঁশিয়ারি! মমতাকে নিশানা শুভেন্দুর

কলকাতা: বিধানসভায় সাংবাদিক বৈঠক করে মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারকে চরম কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার একের পর এক আক্রমণ শানান বিরোধী দলনেতা। নাম না করে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে শুভেন্দু বলেন, “আপনার সরকারের আমলে বাজার দর বাড়ছে। আপনি প্রাণী সম্পদে কোনও ডাক্তার নিয়োগ করেননি। হেলথ সেক্টর চালাচ্ছেন আশা কর্মীরা।” একইসঙ্গে রাজ্যের বেকারত্ব নিয়েও সোচ্চার হন শুভেন্দু।

বিধানসভা চত্বরে সাংবাদিক বৈঠক করে শুভেন্দু বলেন, “বাংলায় দু কোটি বেকার কর্মসংস্থান পাচ্ছে না। অমানবিক, বর্বর, অহংকারী, দুর্নীতিগ্রস্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সমস্ত শূন্য পদে ৬ মাসে স্বচ্ছ নিয়োগের দাবি রাখছি। আমি রাজ্য নির্বাচন কমিশনে RTI করে জানতে চেয়েছিলাম, কাস্ট রিজার্ভ আসনে যাঁরা প্রার্থী হয়েছেন, সেই তালিকা চেয়েছিলাম। ভুয়ো সার্টিফিকেট আমরা পেয়েছি। আমার ধারণা, OBC-র ক্ষেত্রে যে তথ্য পেয়েছি, সেটার অধিকাংশই ভুয়ো।”

‘১৫ অগাস্টের পরেই…’, ফের ‘তারিখ’ উল্লেখ করে হুঁশিয়ারি! মমতাকে নিশানা শুভেন্দুর

বিধানসভায় সাংবাদিক বৈঠকে বিরোধী দলনেতা বলেন, “১৫ অগাস্টের পর আরও তথ্য নিয়ে সামনে আসব। ব্যাপক দুর্নীতি হয়েছে। জেনুইন SC, OBC-কে সার্টিফিকেট দেওয়া হয়নি। ৭৮ জনের সার্টিফিকেট বাতিল করলে হবে না। বিডিও-এসডিওদের সাসপেন্ড করলে হবে না। গ্রেফতারের দাবি করছি। অর্থনৈতিকভাবে যত টাকা বেতন আকারে তুলেছেন তাঁরা, সেটা ফেরত দিতে বলছি।”

তাঁর আরও অভিযোগ, আংশিক এবং চুক্তিভিত্তিক কর্মীরা এখন খেতে পারছেন না। আমি বিধানসভায় বলেছি অবিলম্বে কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা দিতে হবে। বাজার অগ্নিমূল্য, চাষিরা ফসলের ন্যায্য দাম পাচ্ছেন না। পাবলিক সার্ভিস কমিশন কোন নিয়োগ করছে না। যত রিক্রুটমেন্ট বোর্ড রয়েছে সব রিক্রুটমেন্ট বোর্ডকে অচল করে রেখেছেন মুখ্যমন্ত্রী। আগামী ছ’মাসের মধ্যে সমস্ত পদে স্বচ্ছতার সঙ্গে নিয়োগের দাবি জানাচ্ছি।”

Published by:Sanjukta Sarkar

First published:

Tags: Mamata Banerjee, Suvendu Adhikari

Scroll to Top