হংকংকে হারিয়ে শুরু আকবরের বাংলাদেশের | চ্যানেল আই অনলাইন

হংকংকে হারিয়ে শুরু আকবরের বাংলাদেশের | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

ইমার্জিং এশিয়া কাপ টি-টুয়েন্টিতে হংকংকে ৫ উইকেটে হারিয়ে যাত্রা শুরু করেছে আকবর আলীর বাংলাদেশ। রিপন মণ্ডলের ৪ উইকেটের পর আকবরের উড়ন্ত ব্যাটিংয়ে করা ৪৫ রানে লাল-সবুজের দলের মুখে জয়ের হাসি ফোটে।

ওমানের আল আমেরাত স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৫০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে হংকং। জবাবে ১০ বল ও ৫ উইকেট হাতে রেখে লক্ষ্যে নোঙর করে বাংলাদেশ।

GOVT

হংকং অধিনায়ক নিজাকাত খানের ২০ বলে ২৫ ও বাবর হায়াতের ৬১ বলে ঝড়ো ৮৫ রানে বড় সংগ্রহ জমে। বাবর ২ চারে সাথে ৭ ছক্কায় ইনিংস সাজান।

বাংলাদেশের হয়ে রিপন মণ্ডল ৪ ওভারে ২৪ রানে ৪ উইকেট নেন। একটি করে উইকেট নেন আবু হায়দার, রেজাউর রহমান, রাকিবুল হাসান ও মাহফুজুর রহমান রাব্বী।

জবাবে নেমে শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে আসে ৩২ রান। ৪.৫ ওভারে জিসান আলম ১১ বলে ১১ রানে ফিরে গেলে জুটি ভাঙে। ৩৮ রানে দ্বিতীয় উইকেট হারায় টাইগার দল। সাইফ হাসান ফিরে যান ৬ বলে ৫ রান করে।

৫৫ রানে পারভেজ হোসেন ইমন ফিরে যান এক চার ২ ছক্কায় ২৬ বলে ২৮ রান করে। চতুর্থ উইকেটে আকবর আলীকে নিয়ে ৫৪ রানে জুটি গড়েন তাওহীদ হৃদয়। ২ চার এক ছক্কায় ২২ বলে ২৯ রানে হৃদয় ফিরে গেলে জুটি ভাঙে।

দলীয় ১২৯ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। অধিনায়ক আকবর ৪ চার ও ৩ ছক্কায় ২৪ বলে ৪৫ রানের দুরন্ত ইনিংস খেলে যান। পরে মাহফুজুর রহমান রাব্বীকে নিয়ে জয় নিশ্চিত করেন শামীম হোসেন পাটোয়ারী। এক ছক্কায় ১৫ বলে ১৯ রান করে শামীম এবং ৮ বলে ৮ রানে অপরাজিত থাকেন রাব্বী।

হংকংয়ের হয়ে এহসান খান ৪ ওভারে ১২ রান খরচায় ৩ উইকেট নেন। আতিক ইকবাল ও নাসরুল্লা রানা একটি করে উইকেট নেন।

Chokroanimation

Scroll to Top