সৌদিআরবের মরুভূমিতে মাছের আকৃতি পাথর আবিস্কার

সৌদিআরবের মরুভূমিতে মাছের আকৃতি পাথর আবিস্কার
সৌদিআরবের মরুভূমিতে মাছের আকৃতি পাথর আবিস্কার

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: সৌদি আরবের মরুভূমিতে মাছের আকৃতির বিশাল একটি পাথরের সন্ধান পাওয়া গিয়েছে। আকাশে ড্রোন ব্যবহার করে অস্বাভাবিক গঠনের মাছ আকৃতির এই পাথরের ছবিটি ধারণ করেন খলিদ আল এনাজি নামের ব্যক্তি ।

জানা যায়,আল-উলা জেলার প্রত্নতাত্ত্বিক ভান্ডার রেকর্ড করার সময় খালিদ ড্রোন ব্যবহার করে ছবিটি ধারণ করেছিলেন। উক্ত এলাকাটি প্রতিবেশী দেশ জর্ডানের পেট্রা শহরের মতো প্রাচীন অবকাঠামোর জন্য বেশ সুপরিচিত রয়েছে ।

গণমাধ্যমকে খালিদ জানান,আমি যখন এলাকাটির বিভিন্ন বিষয় রেকর্ড করি, তখন আমি বিশাল আকৃতির একটি পাহাড় দেখতে পাই যা একটি মাছ সদৃশ্য দেখতে,মনে হচ্ছে মরুভূমির মাঝে একটি সুবিশাল মাছ।

খালিদ গত জুনে এই ছবিটি ধারণ করেছিলেন। ওই পাথরের গঠনটি দেখতে সোনালি বালির মধ্য দিয়ে সাঁতার কাটা একটি জলজ প্রাণী মাছের মতো দেখতে ছিল।এর পিঠে মাছের পাখনার মতো কাঠামোও রয়েছে।এটি দেখতে অনেকটা হাঙ্গরের মতো,যা তার শিকারকে ঠেকানোর জন্য গভীর পানি থেকে বেরিয়ে আসছে এমনটা মনে হবে।

সম্প্রতি ছবিগুলো শেয়ার করার পর সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের অতি কল্পনাপ্রবণ কথাবার্তার জন্ম দেয়, তিনি বিরক্তি প্রকাশ করেন। তাদের দাবি, পাথরগুলি আসলে একটি বিশাল সমুদ্রের প্রাণির দেহাবশেষ হবে।

এদিকে কেউ কেউ বলেছেন, এটি আসলে মাছ, যা লাখ লাখ বছর আগে জীবাশ্মে পরিণত হয়ে গিয়েছে, তবে খালিদ জানান এটি এমন নয় এটি একটি বেলেপাথরের তৈরি পাহাড়।

Scroll to Top