সোশ্যাল মিডিয়ায় সমালোচনা দেখার সময় নেই: লিটন – Allrounder BD

সোশ্যাল মিডিয়ায় সমালোচনা দেখার সময় নেই: লিটন – Allrounder BD

ক্রিকেটাররা ভালো করলে সমর্থকরা যেমন প্রশংসায় ভাসায় ঠিক তেমনি কেউ খারাপ করলে শুরু করে দেন সমালোচনা আর এর প্রধান মাধ্যম সোশ্যাল মিডিয়া। তবে এসব দেখার সময় ক্রিকেটারদের নেই বলে মন্তব্য করেছেন জাতীয় দলের অধিনায়ক লিটন কুমার দাশ।

বুধবার প্রেস কনফারেন্সে তিনি বলেন, “এখন এত পরিমাণে খেলা, সোশ্যাল মিডিয়া দেখার মতো সময় আমাদের হাতে নেই। কোনো খেলোয়াড়েরই নেই। খেলার পর যে যার ব্যক্তিগত জীবন নিয়ে ব্যস্ত থাকে, পরিবারকে সময় দেয়। আমার মনে হয় না কোনো খেলোয়াড়কে এসব প্রভাবিত করে”

এশিয়া কাপে ভালো করতে পারেননি লিটন। উইকেট কিপার এই ব্যাটারকেও তাই সমালোচনার মুখে পড়তে হয়েছে। তবে প্রেস কনফারেন্সে লিটনের কথা শুনে মনে হতে পারে এসবকে পাত্তাই দেননা। নিউজিল্যান্ডের বিপক্ষে অধিনায়কের দায়িত্ব পালন করবেন তিনি। কিউইদের সাথে প্রথম টার্গেট থাকবে ম্যাচ জেতা, সেই সাথে তিনি মনে করিয়ে দিয়েছেন প্রতিদিন সবাই পারফর্ম করতে পারবে না।

লিটন বলেন, “আমি অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছি, আমার টার্গেট থাকবে ম্যাচ জেতা। স্বাভাবিক বিষয়, পুরো বাংলাদেশেরই একই টার্গেট থাকবে, ম্যাচ জেতা। কারণ, আপনি দিন শেষে একশো করলেন কিংবা পাঁচ উইকেট নিলেন কিন্তু ম্যাচ জিততে পারলেন না, জিনিসটার অতটা মূল্য থাকে না। অবশ্যই সবাই চাইবে পারফর্ম করতে কিন্তু একদিনে সবাই পারফর্ম করতে পারবে না, হয়তো বা এক-দুইজন করবে। এইটাই ক্রিকেট, এইটাই হয়ে আসতেছে, এইটা সামনেও হবে। সবাই চেষ্টা করবে পারফর্ম করার জন্য যার কপাল থাকবে সেদিন সে পারফর্ম করবে কিন্তু মূল টার্গেট থাকবে ম্যাচ জেতা”

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

Scroll to Top