সারাদেশে ‘মুজিবের’ উন্মুক্ত প্রদর্শনী

সারাদেশে ‘মুজিবের’ উন্মুক্ত প্রদর্শনী

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে নিয়ে নির্মিত বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’। ছবিটি সারাদেশে উন্মুক্ত প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)। আগামী ১৭ ফেব্রুয়ারি সারাদেশে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্সের ফজলুল হক স্মৃতি অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসকল তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন বলেন, উন্মুক্ত প্রদর্শনীর ব্যাপারে বিভিন্ন জেলা প্রশাসকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আমরা একটি রোড ম্যাপও করেছি প্রদর্শনীর। জেলা প্রশাসকরা প্রদর্শনীর জায়গাও নির্ধারণ করেছেন।

তিনি জানান, গণযোগাযোগ অধিদপ্তরের সহযোগিতায় যে এলাকায় উন্মুক্ত প্রদর্শনী হবে সে এলাকায় আগের দিন মাইকিং করে জানিয়ে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএফডিসি’র পরিচালক (প্রশাসন ও অর্থ) ঈশান আলী রাজা বাঙালী, পরিচালক (উৎপাদন) রেজাউল হক এবং ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের শিল্পী-কলাকুশলীবৃন্দ।

সারাদেশে ‘মুজিবের’ উন্মুক্ত প্রদর্শনী

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ছবিটি। ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত ছবিটির চিত্রনাট্য করেছেন এবং অতুল তিওয়ারি ও শামা জায়দি। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। বাংলাদেশের ৬০ শতাংশ ও ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত এই বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়ে একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়। গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চলচ্চিত্রটির প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার এবং ১৯ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ট্রেইলার রিলিজ করা হয়।

আরিফিন শুভ ছাড়াও এতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

ছবিটি গত বছরের ১৩ অক্টোবর দেশের ১৫৩ সিনেমা হলে মুক্তি পায়।

সারাবাংলা/এজেডএস

Scroll to Top