সাইফউদ্দিন-নাসুম-খালেদের দুর্দান্ত বোলিং, বাংলা টাইগার্সের ৩২ রানের জয় – Allrounder BD

সাইফউদ্দিন-নাসুম-খালেদের দুর্দান্ত বোলিং, বাংলা টাইগার্সের ৩২ রানের জয় – Allrounder BD

সাইফউদ্দিন-নাসুম-খালেদের দুর্দান্ত বোলিং, বাংলা টাইগার্সের ৩২ রানের জয় – Allrounder BD

বাংলাদেশ টাইগার্স ও এইচপি দলের মধ্যকার প্রথম টি-টোয়েন্টিতে ৩২ রানের জয় পেয়েছে টাইগার্স। বাংলা টাইগার্সের হয়ে ফিফটি করেছেন নাঈম শেখ। এছাড়াও বল হাতে এদিন দুর্দান্ত ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও খালেদ আহমেদ।

চট্টগ্রামে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে বাংলাদেশ টাইগার্স। এইচপির বোলারদের স্বাছন্দেই খেলছিলেন এনামুল হক বিজয় ও মোহাম্মদ নাঈম শেখ। প্রথম মনে হচ্ছিল দুজনেই খেলবেন বড় ইনিংস। তবে ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন বিজয়। ১২ বলে ১৫ রান করে আলিস আল ইসলামের বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন ডানহাতি এ ব্যাটার।

বিজয় ফিরলেও ঠিকই ফিফটি তুলে নিয়েছেন নাঈম। তবে টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং করতে ব্যর্থ হয়েছেন টাইগার্স ওপেনার। ৪৮ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় করেন ৫৩ রান। টাইগার্স এ ওপেনারকে ফিরিয়েছেন রুয়েল মিয়া।

টাইগার্স মূলত ১৬৬ রানের সংগ্রহ পেয়েছে ইয়াসির আলী রাব্বি ও আশিকুর রহমান শিবলির কল্যাণে। দুজনেই করেছেন আক্রমণাত্মক ব্যাটিং। ১৯ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৪ রান করেছেন রাব্বি। শিবলি খেলেছেন ১৭ বলে অপরাজিত ৩৬ রানের ইনিংস।

এইচপির হয়ে ৩ ওভারে ২৬ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন ওয়াসি সিদ্দীকি। ১টি করে উইকেট শিকার করেছেন রুয়েল, আলিস ও মাহফুজুর রহমান রাব্বি।

জবাবে ব্যাটিংয়ে নেমে একপ্রান্তে জিসান আলম দুর্দান্ত ব্যাট করলেও দ্রুত প্যাভিলিয়নে ফেরেন তানজিদ হাসান তামিম। নাসুমের বলে আউট হওয়ার আগে ১১ বলে করেছেন ৭ রান। জিসানের ব্যাট থেকে এসেছে ১৮ বলে ২৬ রানের ইনিংস। দ্রুত ফিরেছেন হাবিবুর রহমান সোহান।

তিন উইকেট হারানোর পর ইনিংস গড়ার দিকে মনোযোগ দেন আফিফ হোসেন ধ্রুব। ৪০ বলে তার ৩৭ রানের ইনিংসটি পরিস্থিতির দাবি মেটাতে পারেনি। আফিফের ইনিংসে ছিল না কোনো ছক্কার মার, বাউন্ডারি মেরেছেন দুটি।

আকবর আলী-শামীম হোসেন পাটোয়ারী তেমন কিছু করতে পারেননি। তবে এইচপির হারের ব্যবধান কমিয়েছেন মাহফুজুর রহমান রাব্বি। ২৮ বলে ৪ বাউন্ডারিতে ৩৫ রানে অপরাজিত থাকেন তিনি। এইচপি থামে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৪ রানে।

টাইগার্সের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন নাসুম, খালেদ ও সাইফউদ্দিন।

Scroll to Top