সরাতে হবে সুকান্ত-অমিতাভকে, মুরলীধরে জ্বলল বিক্ষোভের আগুন! যা বললেন দিলীপ..

সরাতে হবে সুকান্ত-অমিতাভকে, মুরলীধরে জ্বলল বিক্ষোভের আগুন! যা বললেন দিলীপ..

কলকাতা: সামনেই ২০২৪-এর লোকসভা নির্বাচন। এমন গুরুত্বপূর্ণ সময়ে কি দু’ভাগে ভাগ হয়ে গেল বঙ্গ বিজেপি? বৃহস্পতিবার বিজেপির মূল কার্যালয় মুরলীধর সেন লেনে বিজেপি কর্মীদের একাংশের এই বিক্ষোভ এবার সরাসরি সেই প্রশ্নই তুলে দিল। এদিন, জেলা থেকে মণ্ডল, এমনকি বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, অমিতাভ চক্রবর্তী-সহ রাজ্যের সমস্ত স্তরের সাংগঠনিক নেতৃত্বের অপসারণের দাবিতে বিক্ষোভ দেখালেন বিক্ষুব্ধ শিবিরের নেতাকর্মীরা।

এদিনের লিফলেট-এ জগন্নাথ চট্টোপাধ্যায়, দীপক বর্মণ, জ্যোতির্ময় সিং মাহাতো এবং প্রত্যুষ মণ্ডলকে হঠানোর দাবিও তোলা হয়৷ এমনকি, নেতাদের পাঁচতারা হোটেলে বৈঠক করা নিয়ে করা হয় তীব্র কটাক্ষ৷

আরও পড়ুন: হাঁটুর ব্যথার জন্য আপাতত বিশ্রামে মমতা, এই প্রথম মন্ত্রিসভার বৈঠক হচ্ছে কালীঘাটে

এদিনের বিক্ষোভ প্রসঙ্গে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, ‘‘আমার মনে হয় সবার কথা শোনা হচ্ছে না, যারা পার্টির দায়িত্বে আছেন উচিত সবার সঙ্গে কথা বলা, সবার কথা শোনা।’’

বুধবার বিজেপির সল্টলেক কার্যালয়ে বারাসতের জেলা সভাপতিকে অপসারণের দাবিতে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। দলীয় কার্যালয়ের গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা থেকে শুরু করে বিষয় গড়ায় মারপিট পর্যন্ত।

বুধবারের ঘটনার পরে ইতিমধ্যেই সল্টলেকের কার্যালয়ের যাবতীয় সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা শুরু করেছেন বিজেপি নেতৃত্ব৷ ভাঙচুরের ঘটনায় কারা জড়িত ছিলেন, তাঁদের চিহ্নিত করতেই এই ব্যবস্থা বলে জানা গিয়েছে৷ অভিযোগ প্রমাণিত হলে শোকজ পর্যন্ত করা হতে পারে বলে বঙ্গ বিজেপি সূত্রের খবর৷

সরাতে হবে সুকান্ত-অমিতাভকে, মুরলীধরে জ্বলল বিক্ষোভের আগুন! যা বললেন দিলীপ..

বিজেপির এই গোষ্ঠীদ্বন্দ্বের জেরে রীতিমতো অস্বস্তিতে এখন বঙ্গ পদ্ম শিবির। তবে শুধু বারাসতের কর্মীরাই নয়, জেলায় জেলায় বিজেপির কর্মী সর্মথকদের ঘরোয়া কোন্দলে এর আগেও বিক্ষোভের আঁচ এসে পড়েছে কলকাতায়। প্রত্যেকেরই একটাই দাবি, দলীয় নেতৃত্বের বদল।

আরও পড়ুন– আজ-কালের মধ্যেই বর্ষা বিদায় শুরু হবে বঙ্গে, মহালয়ার দিন কেমন থাকবে আবহাওয়া, জেনে নিন

আদি ও বিক্ষুব্ধ বিজেপি শিবিরের একাংশ ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে ‘বিজেপি বাঁচাও মঞ্চ’। সেই মঞ্চের তরফেই এদিন বিজেপির রাজ্য দফতর মুরলীধর সেন লেন ঘেরাওয়ের ডাক দেওয়া হয়।

বর্তমান রাজ্য কমিটি বহাল থাকলে ২৪-এর লোকসভা ভোটে ভরাডুবি হবে বঙ্গ বিজেপির। বলছে বিক্ষুব্ধ শিবির। অবিলম্বে সমস্ত নেতৃত্বের অপসারণ না হলে জেলায় জেলায় পথে নামবে ‘বিজেপি বাঁচাও মঞ্চ’। এমনটাই হুঁশিয়ারি দিয়েছে বিজেপি বিক্ষুব্ধদের মঞ্চ।

Published by:Satabdi Adhikary

First published:

Tags: Dilip Ghosh

Scroll to Top