সবার মধ্যে মুস্তাফিজই সবচেয়ে কঠিন কাজটা করে : তামিম 

দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে বাংলাদেশের পেসাররা ছিলেন দারুণ ছন্দে। তবে দলের অন্যতম বড় হাতিয়ার যিনি, সেই মুস্তাফিজুর রহমান ছিলেন উইকেটশূন্য। ইকোনমি রেটও ছিল বাড়তির দিকে। তবে দলে মুস্তাফিজের ভূমিকার কারণে এমন পারফরম্যান্সে একটুও হতাশ নন তামিম ইকবাল।

সবার মধ্যে মুস্তাফিজই সবচেয়ে কঠিন কাজটা করে  তামিম 
ওয়ানডে সিরিজে কোনো উইকেট শিকার করা হয়নি মুস্তাফিজের। ফাইল ছবি

ওয়ানডে অধিনায়ক তামিম মনে করেন, বাংলাদেশ দলের বোলারদের মধ্যে মুস্তাফিজই সবচেয়ে কঠিন কাজটি করেন। আর তা হল শুরুর পাওয়ারপ্লে এবং স্লগ ওভারে বোলিং করা।

Advertisment

এই দুই সময়ে ব্যাটারদের রান তোলার প্রবণতা থাকে বেশি। উইকেট শিকারের সম্ভাবনা বেশি থাকে মাঝখানের ওভারগুলোতে, যখন মুস্তাফিজ বোলিংয়ের সুযোগ পান না বললেই চলে। তাই উইকেট না পেলেও কিংবা ইকোনমি রেট সন্তোষজনক না হলেও মুস্তাফিজের পারফরম্যান্স খারাপ হয়েছে- এমনটি মানতে নারাজ তামিম।

সবার মধ্যে মুস্তাফিজই সবচেয়ে কঠিন কাজটা করে  তামিম 
মুস্তাফিজের পাশাপাশি শরিফুলও ‘কঠিন সময়ে’ বল করেন, বলছেন তামিম। ফাইল ছবি

তিনি বলেন, ‘সবাই এটাই চিন্তা করছে যে মুস্তাফিজ কোনো উইকেট পায়নি। একটা জিনিস সবার বুঝতে হবে- সব বোলারের মধ্যে মুস্তাফিজই সবচেয়ে কঠিন কাজটা করে। সে শুরুতে বল করে, ডেথ ওভারে বল করে।’

শুধু মুস্তাফিজ নন, তামিমের এই যুক্তি প্রযোজ্য আরেক পেসার শরিফুল ইসলামের ক্ষেত্রেও। তিনি বলেন, ‘সংবাদ সম্মেলনেও বলেছি- মুস্তাফিজকে যদি মাঝখানে বল করাই তখন দেখবেন খুবই ইকোনমিক্যাল বল করছে। সে বল হাতে সবচেয়ে কঠিন কাজটা করে। শরিফুলের ক্ষেত্রেও ঠিক তাই। প্রথম ও শেষ ম্যাচে সে দুর্দান্ত ছিল।’

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

Scroll to Top