শাদাবকে বাদ দেওয়া ছাড়া অন্য উপায় ছিল না পাকিস্তানের

শাদাবকে বাদ দেওয়া ছাড়া অন্য উপায় ছিল না পাকিস্তানের
শাদাবকে বাদ দেওয়া ছাড়া অন্য উপায় ছিল না পাকিস্তানের

বাংলাদেশের বিপক্ষে কোলকাতার ইডেন গার্ডেন্সে লড়ছে পাকিস্তান। অলরাউন্ডার শাদাব খান নেই একাদশে। সর্বশেষ সাউথ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় আঘাতপ্রাপ্ত হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর করতে হয় কনকাশন-সাব। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মিডিয়া বিভাগ জানিয়েছে, আগামী কিছুদিনের জন্য এই খেলোয়াড় থাকবেন পর্যবেক্ষণে।

ঘটনাটি সাউথ আফ্রিকার বিপক্ষে ম্যাচে। প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমাকে রানআউট করার প্রচেষ্টায় শাদাব ছুটে যান বলের পিছনে, থ্রো করেন নন-স্ট্রাইক প্রান্তে। ব্যালেন্স ঠিক না থাকায় তাঁর হাত মাটিতে আঘাত করে, সাথে তাঁর মাথাও।

সেসময় পাকিস্তান দলের ফিজিও মাঠে ছুটে আসেন। শাদাবকে মাঠের বাইরে নিতে স্ট্রেচারের ব্যবহার নিতে হয়। তখন দেখে মনে হয়েছে, চোট বেশ গুরুতর। তবে পরবর্তীতে এই অলরাউন্ডারকে মাঠের পাশে হাঁটতে দেখা যায়।

আজ বাংলাদেশের বিপক্ষে একাদশে শাদাব নেই। বোর্ডের বিবৃতি থেকে জানা যায়, শাদাবকে মেডিকেল প্যানেলের মাধ্যমে পুঙ্খানুপুঙ্খ মূল্যায়ন করা হয়েছে। এরপর বাংলাদেশের বিপক্ষে ম্যাচ থেকে তাঁকে বাদ দেওয়া ছাড়া আর কোনো উপায় ছিল না।

গত বছরের সেপ্টেম্বরের পর এটি ছিল শাদাবের তৃতীয় আঘাত। এই বছরের মে মাসে টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টে ফিল্ডিং করার সময় তার সাসেক্স সতীর্থের সাথে সংঘর্ষ হয়েছিল। এর আগে গত বছর দুবাইয়ে এশিয়া কাপের ফাইনালে ফিল্ডিং করার সময় তার মাথা আসিফ আলির কনুইতে লেগে আঘাতপ্রাপ্ত হয়েছিল।

এই পাকিস্তানি খেলোয়াড়ের স্বাস্থ্য ও সুস্থতার কথা মাথায় রেখে সব ধরনের সতর্কতা নিচ্ছে বোর্ড। তাই আগামী কয়েকদিন তাঁকে পর্যবেক্ষণ ও মূল্যায়নের মধ্যে থাকতে হবে।

Scroll to Top