রোহিত-কোহলিদের বড় অঙ্কের পুরস্কার দিচ্ছে বিসিসিআই | চ্যানেল আই অনলাইন

রোহিত-কোহলিদের বড় অঙ্কের পুরস্কার দিচ্ছে বিসিসিআই | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

প্রোটিয়াদের হারিয়ে ১৭ বছর পর টি-টুয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ায় রোহিত শর্মা-বিরাট কোহলিদের জন্য বড় অঙ্কের অর্থ পুরস্কার ঘোষণা করেছে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই।

শনিবার বার্বাডোজে সাউথ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে শিরোপা জিতে ভারত। তার একদিন পর রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে পুরস্কার ঘোষণা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। জানিয়েছেন, বিশ্বকাপজয়ী দলের খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের মোট ১২৫ কোটি রুপি পুরস্কার দেয়ার কথা।

ঘোষণা দিয়ে জয় শাহ লিখেছেন, ‘ আমি অতি আনন্দিত, ২০২৪ টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ী টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি রুপি অর্থ পুরস্কার ঘোষণা করছি। পুরো টুর্নামেন্ট জুড়ে দলটি অসাধারণ প্রতিভা, প্রত্যয় ও খেলোয়াড়সুলভ মানসিকতা দেখিয়েছে। এই অনন্য কৃতিত্বের জন্য সকল খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের অভিনন্দন জানাচ্ছি।’

এবারের বিশ্বকাপে ১ কোটি ১২ লাখ ৫০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ১৩২ কোটি ৭ লাখ টাকা) প্রাইজমানি দিয়েছে আইসিসি। চ্যাম্পিয়ন ভারত ২৮ কোটি ৭৬ লাখ টাকা পেয়েছে ভারত। রানার্সআপ সাউথ আফ্রিকা পেয়েছে ১৫ কোটি ২ লাখ টাকা।

সেমিফাইনাল থেকে বিদায় নেয়া আফগানিস্তান ও ইংল্যান্ড পেয়েছে ৯ কোটি ২৪ লাখ ৪৭ হাজার টাকা করে। বাংলাদেশসহ সুপার এইট থেকে বিদায় নেয়া দলগুলো পেয়েছে সাড়ে ৪ কোটি টাকা করে।

Scroll to Top