রোজিনার জন্য মানববন্ধনে সাংবাদিকের নিঃশর্ত মুক্তিসহ ৩ দাবি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের গোপন নথি চুরির অভিযোগ এনে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও মামলা দিয়ে কারাগারে প্রেরণ করার প্রতিবাদে মানববন্ধন করেছে দৈনিক প্রথম আলোসহ অন্যান্য গণমাধ্যম কর্মীরা।

মঙ্গলবার (১৮ মে) বিকেল চারটা ৩০ মিনিটে কারওয়ান বাজারে প্রথম আলোর অফিসের সামনে প্রতিষ্ঠানটির সকল স্টাফসহ অন্যান্য গণমাধ্যম কর্মীরা প্রতিবাদী এই মানবন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধন থেকে তিনটি দাবি করেছে প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক।

রোজিনার জন্য মানববন্ধন করেছে গণমাধ্যম কর্মীরা


আনিসুল হক বলেন, এমন ঘটনা সাংবাদিক সমাজের জন্য ভালো কোন বার্তা বয়ে আনে না। আমরা এ ধরণের কর্মকাণ্ডের নিন্দা জানাই। দ্রুত আইনি প্রক্রিয়ার মাধ্যমে রোজিনা মুক্ত হয়ে আমাদের মাঝে ফিরে আসবে। এজন্য রোজিনার নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও যারা শারীরিকভাবে রোজিনাকে হেনস্থা করেছে তাদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি সাংবাদিক সমাজের পক্ষ থেকে।

মানববন্ধনে গণমাধ্যম কর্মী


মানববন্ধনে প্রথম আলোর সহযোগী সম্পাদক ও ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ বক্তব্য রাখেন। বক্তব্যে সাজ্জাদ শরিফ বলেন, আদালত ও বিচার ব্যবস্থার প্রতি আমাদের আস্থা আছে। এই বিষয়টা আমরা আইনি ভাবেই মোকাবিলা করব। কারণ আমরা বিশ্বাস করি রোজিনা ইসলাম একজন সাংবাদিক হিসেবে স্বাস্থ্য খাতের দুর্নীতি নিয়ে বেশ কিছু রিপোর্ট করেছেন। এই কারণে ক্ষুব্ধ হয়ে রোজিনাকে এভাবে হেনস্থা করা হচ্ছে।

এ সময় মানবন্ধনে অংশগ্রহণকারীদের হাতে ও বুকে নানা ধরণের প্ল্যাকার্ড দেখা গেছে। বিপন্ন সাংবাদিকতা, রোজিনার মুক্তি চাই, প্রিজন ভ্যানে সাংবাদিকতা সহ নানা প্রতিবাদী স্লোগান লেখা ছিলো এসব প্ল্যাকার্ডে।

Scroll to Top