রুটের দারুণ ব্যাটিংয়ের পরও তিনশো করতে পারল না ইংল্যান্ড – Allrounder BD

রুটের দারুণ ব্যাটিংয়ের পরও তিনশো করতে পারল না ইংল্যান্ড – Allrounder BD

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। জশ বাটলারের দলের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেছেন জো রুট। জয়ের জন্য কিউইদের প্রয়োজন ৫০ ওভারে ২৮৩ রান।

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করেছিলেন দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। উইকেটে আসার পর থেকে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন বেয়ারস্টো। ট্রেন্ট বোল্টের করা প্রথম ওভারের দ্বিতীয় বলে ফাইন লেগের উপর দিয়ে ছয় মেরে খুলেছেন রানের খাতা। সেই ওভারে একটি বাউন্ডারিও মেরেছেন তিনি। তবে কিউই পেসারদের বলে সাবলীল ব্যাটিং করতে পারেননি মালান। ম্যাট হেনরির বলে উইকেটের পেছনে টম ল্যাথামকে ক্যাচ দেওয়ার আগে করেছেন ২৪ বলে ২ বাউন্ডারিতে ১৪ রান।

এরপর উইকেটে এসে দারুণ ব্যাটিং করেছেন রুট। ৫৭ বলে পেয়েছেন ফিফটির দেখা। এর আগে ২০১৯ সালের বিশ্বকাপের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকার বিপক্ষেও খেলেছিলেন ৫৯ বলে ৫১ রানের ইনিংস। গ্লেন ফিলিপসের বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তার আগে ৮৬ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় করেছেন ৭৭ রান।

ফিফটি মিসের হতাশা নিয়ে ফিরেছেন বাটলার

ইংল্যান্ড ইনিংসের প্রায় সব ব্যাটারই শুরুটা করেছিলেন দারুণ। কিন্তু ইনিংস বড় করতে পারেননি তারা। অধিনায়ক জশ বাটলার ফিরেছেন ফিফটি মিসের হতাশা নিয়ে। হেনরির বলে উইকেটের পেছনে ল্যাথামকে ক্যাচ দেওয়ার আগে খেলেছেন ৪২ বলে ২ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৩ রানের ইনিংস। শেষের দিকে এসে তেমন কিছু করতে পারেননি স্যাম কারান।

নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন ম্যাট হেনরি। দুটি করে উইকেট শিকার করেছেন মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস। একটি করে উইকেট শিকার করেছেন ট্রেন্ট বোল্ট ও রাচিন রবীন্দ্র।

Scroll to Top