‘রিশাদের তৃতীয় ওভার ম্যাচের চেহারা বদলে দিয়েছে’ – Allrounder BD

‘রিশাদের তৃতীয় ওভার ম্যাচের চেহারা বদলে দিয়েছে’ – Allrounder BD

শেষ ৬ ওভারে জয়ের জন্য তখন নেদারল্যান্ডসের প্রয়োজন ৫৬ রান, হাতে আছে ৭ উইকেট। আক্রমণে এসে প্রথম ৩ বলে ৭ রান দিলেন রিশাদ হোসেন, পরের ৩ বলে নিলেন ২ উইকেট। তাতেই ম্যাচে ফেরে বাংলাদেশ। ডাচদের বিপক্ষে জয়ের পর রিশাদের ঐ ওভারটিকে ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

ইএসপিএন ক্রিকইনফোর এক আলোচনায় তামিম বলেন, “রিশাদের তৃতীয় ওভার ম্যাচের চেহারা বদলে দিয়েছে। ওই সময়ে নেদারল্যান্ডস-বাংলাদেশ সমানে সমানে লড়াই করছিল। নেদারল্যান্ডস ৩ উইকেটে ১১১ রান তুলেছিল তখন। খেলাটা কোন দিকে যাবে, সেটা নিশ্চিত ছিল না। এই ওভারটা অবিশ্বাস্য ছিল”

নেদারল্যান্ডসের বিপক্ষে দুর্দান্ত বল করেছেন মুস্তাফিজুর রহমান। ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করেছেন কাটার মাস্টার। সাউথ আফ্রিকা ও শ্রীলঙ্কা ম্যাচেও দুর্দান্ত বোলিং করেছেন টাইগার এ পেসার। ম্যাচশেষে মুস্তাফিজের প্রশংসা করতে ভোলেননি তামিম ইকবাল।

“মুস্তাফিজ যেভাবে বল করছে, সেটা অবিশ্বাস্য। সে সব সময়ই কঠিন ওভারগুলো করে থাকে। সে এই কাজটাই ভালোভাবে করছে। এই উইকেট বাংলাদেশের জন্য মানানসই, অনেকটা দেশের মাটিতে খেলার মতো”– তামিম

প্রথম দুই ওভারে খরুচে থাকলেও পরের দুই ওভারে করেছেন দুর্দান্ত বোলিং

১৯ ইনিংস পর টি-টোয়েন্টিতে ফিফটি করেছেন সাকিব আল হাসান। লম্বা সময় ধরে ব্যাট হাতে পারফর্ম করতে না পারায় টাইগারদের সাবেক অধিনায়ককে নিয়ে শুরু হয়েছিল সমালোচনা। ব্যাট হাতে সেই সমালোচনার জবাব দিয়েছেন সাকিব। ক্যারিয়ারের শুরু থেকে পারফর্ম করে যাওয়া সাকিবের ওজন বোঝানোর কিছু নেই বলে মনে করেন তামিম। সবাই সাকিবের মূল্য বোঝে বলে মনে করেন তিনি।

তামিম বলেন, “আমার মতে, ওর ওজন কতটা বোঝানোর কিছু নেই। আমরা ওর মূল্য বুঝি। সে ১৬-১৭ বছর ধরে নিজের কাজটা করছে। (মাঝখানে কিছুটা) খারাপ সময়ের মধ্যে দিয়ে গেছে। অনেক সমালোচনা হয়েছে, অনেক কথা হয়েছে। সব মিলিয়ে এটা দারুণ একটা ইনিংস ছিল। সে শেষ পর্যন্ত ব্যাটিং করেছে, যেটা এই উইকেট সবচেয়ে গুরুত্বপূর্ণ”

Scroll to Top