রাবিতে সন্ধ্যার পরে খেলাধুলা বন্ধে নির্দেশনা

রাবিতে সন্ধ্যার পরে খেলাধুলা বন্ধে নির্দেশনা

রাবিতে সন্ধ্যার পরে খেলাধুলা বন্ধে নির্দেশনা

ছবি: সংগৃহীত

রাজশাহী ব্যুরো:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অভ্যন্তরে একাডেমিক ভবনের সামনে এবং বিভিন্ন উন্মুক্ত স্থানে সন্ধ্যার পর ব্যাডমিন্টনসহ অন্যান্য খেলা বন্ধের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা সমুন্নত রাখা, বৈদ্যুতিক দুর্ঘটনা ও শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ড রোধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক মো. আবদুস সালামের সই করা এক বিজ্ঞপ্তিতে খেলা বন্ধের নির্দেশনা দেয়া হয়। বিজ্ঞপ্তিটি ১২ নভেম্বর প্রকাশ করে রাবি কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা সমুন্নত রাখতে এবং বৈদ্যুতিক দুর্ঘটনা ও শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ড রোধকল্পে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে একাডেমিক ভবনসমূহের সামনে এবং বিভিন্ন উন্মুক্ত স্থানে সন্ধ্যার পরে ব্যাডমিন্টনসহ অন্যান্য খেলা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

No description available.

বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন নির্দেশনার পর ক্যাম্পাস ও সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন শিক্ষার্থীরা। তারা বলছেন, ক্যাম্পাসের শতশত দোকানে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। কিন্তু বিশ্ববিদ্যাল প্রশাসন কিছু বলছে না! ক্যাম্পাসের মধ্যে অবৈধ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে ব্যাটারি চালিত রিকশায়ও চার্জ দেয়া হয়। কিন্তু শিক্ষার্থীদের খেলাধুলা নিয়ে সমস্যা। বিশ্ববিদ্যালয়ের এমন নির্দেশনার পরিবর্তনের দাবিও জানান তারা।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, এমন সিদ্ধান্তের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের হলগুলোর প্রাধ্যক্ষদের সাথে প্রথমে কথা বলেছি। প্রতিটি হলের পাশে দুই বা তিনটি ব্যাডমিন্টন কোর্ট করে দেয়া হবে। আর বিশ্ববিদ্যালয়ের ব্যায়ামাগারের পাশেও শিক্ষার্থীদের জন্য ব্যাডমিন্টন খেলার ব্যবস্থা থাকছে। তবে একাডেমিক ভবনের জায়গাগুলোয় না খেলার জন্য আমরা এমন নির্দেশনা দিয়েছি। শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয় ভেবেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা চাই সকল শিক্ষার্থী নিরাপদে থাকুক।

/এমএইচ/এমএন

Scroll to Top