রাখির সন্ধ্যায় জলসায় আজ জয়া-অমিতাভের আমন্ত্রণে মমতা বন্দ্যোপাধ্যায় 

রাখির সন্ধ্যায় জলসায় আজ জয়া-অমিতাভের আমন্ত্রণে মমতা বন্দ্যোপাধ্যায় 

আবীর ঘোষাল, কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানালেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। আজ, বুধবার বিকেলেই বিগ-বির বাড়িতে যাবেন তিনি। রাখির দিন বিগ-বি’র বাড়িতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, আজ বিকেল সাড়ে চারটে নাগাদ মুম্বই পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিমানবন্দর থেকেই সরাসরি তিনি চলে যাবেন জলসার উদ্দেশ্যে। বচ্চন পরিবারের সঙ্গে দারুণ সম্পর্ক মমতা বন্দ্যোপাধ্যায়ের। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বিগ-বি ও জয়া বচ্চনের সম্পর্ক খুবই ঘনিষ্ঠ। বিগত বছর গুলিতে প্রদীপ জ্বালিয়ে কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেছিলেন অমিতাভ। শুধু তাই নয়, মঞ্চে দাঁড়িয়ে নিজের পরিচয় দিয়েছিলেন ‘বাংলার জামাই’ বলে। তাঁর মুখে শোনা গিয়েছিল রবীন্দ্রনাথ ঠাকুর, সত্যজিৎ রায়ের কথা।

আরও পড়ুন– বুরারির অভিশপ্ত রাতের ক্ষত এখনও দেশবাসীর মনে টাটকা! ঠিক কী ঘটেছিল ওই পরিবারের সঙ্গে?

রাখির সন্ধ্যায় জলসায় আজ জয়া-অমিতাভের আমন্ত্রণে মমতা বন্দ্যোপাধ্যায় 

প্রতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে সাড়া দিয়ে অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন আসেন কলকাতা চলচিত্র উৎসবে যোগ দিতে। যিনি রাজনৈতিক বিতর্ক থেকে নিজেকে সর্বদা দূরে রাখেন, সেই অমিতাভ বচ্চন কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বলেছিলেন, ‘‘আমি নিশ্চিত মঞ্চে উপস্থিত আমার সহকর্মীরা নাগরিক স্বাধীনতা এবং ‘মত প্রকাশের স্বাধীনতা নিয়ে যে প্রশ্ন উঠছে সেবিষয়ে একমত হবেন।’’ সেই মন্তব্যের বিরোধিতায় সরব হয়েছিলেন বিজেপি-র সর্বভারতীয় নেতারা। তবে রাজনীতির বাইরেও অমিতাভের সাথে ভাল সম্পর্ক বাংলার মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন– পুরুষশাসিত সমাজে দিব্যি রমরমিয়ে চলছে ‘বউ বাজার’! অর্থের বিনিময়ে চলে কনে বিকিকিনি

অন্যদিকে জয়া বচ্চনের সঙ্গে দীর্ঘদিন ধরে ভাল সম্পর্ক মমতা বন্দ্যোপাধ্যায়ের। সাংসদ জয়া বচ্চনের সঙ্গেও সেই সম্পর্ক রয়ে গিয়েছে। এমনকী, গত বিধানসভা ভোটে অখিলেশ যাদবের দল সমাজবাদী পার্টি সমর্থন জানিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই সময় তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচার করে গিয়েছেন অমিতাভ ঘরণী। সূত্রের খবর, আজ রাখী উৎসব বলেই অমিতাভের বাড়িতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। একেবারেই এই সফরে রাজনীতির কোনও যোগ নেই। গোটাটাই ভীষণ ব্যক্তিগত সফর। তবে রাজনৈতিক মহলেও এই সাক্ষাৎ নিয়ে জল্পনা আছে ৷ প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় INDIA জোটের বৈঠকে যোগ দিতে আজই মুম্বই পৌঁছে যাবেন। আগামিকাল বৃহস্পতিবার ও পরশু শুক্রবার দু’দিন ধরে চলবে এই বৈঠক। আগামিকাল শরদ পওয়ারের দেওয়া নৈশভোজে তিনি যোগ দেবেন।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Amitabh Bachchan, Mamata Banerjee

Scroll to Top