যুক্তরাষ্ট্রে টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ | চ্যানেল আই অনলাইন

যুক্তরাষ্ট্রে টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ | চ্যানেল আই অনলাইন
যুক্তরাষ্ট্রে টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ | চ্যানেল আই অনলাইন
Fresh Add Mobile

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে গড়াতে চলেছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর টি-টুয়েন্টির বৈশ্বিক আসরটিতে ভালোভাবেই প্রস্তুতি নিতে চায় বাংলাদেশ। এমনকি প্রস্তুতিতেও রাখতে চায় না কোনো ঘাটতি। সে কারণে আসরে নামার আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সেখানে তিন ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি জানিয়েছেন। বলেছেন, ‘টি-টুয়েন্টি বিশ্বকাপে আমরা যেভাবে যাচ্ছি, সামনে আমরা জিম্বাবুয়ের বিপক্ষে ৫টি টি-টুয়েন্টি খেলব। এখন তো বিপিএল চলছে। এরপর আমরা পরিকল্পনা করছি, যুক্তরাষ্ট্র দলের সঙ্গে আমরা সেখানে ৩টি ম্যাচের সিরিজ খেলব। এটাও আমাদের অনুশীলন ও প্রস্তুতির মধ্যেই পড়ে।’

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ আগে থেকেই চুড়ান্ত হয়ে আছে। ৪ মার্চ থেকে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। লঙ্কানদের সঙ্গে ওয়ানডে ও টেস্ট সিরিজ শেষ হবে এপ্রিলের শেষে। পরে এপ্রিলের শেষ দিকে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ, যেটি শেষ হবে মে মাসের শুরুতে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ গড়াতে পারে মে মাসের শেষ দিকে।

টি-টুয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে অবস্থান বাংলাদেশের। গ্রুপ পর্বের চারটি ম্যাচের প্রথম দুটি খেলবে যুক্তরাষ্ট্রে। ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে প্রথম ম্যাচ। নিউইয়র্কে দ্বিতীয় ম্যাচ খেলবে সাউথ আফ্রিকার বিপক্ষে। পরের দুই ম্যাচ ক্যারিবীয়ান অঞ্চল সেন্ট ভিনসেন্টে খেলবে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে।

বিজ্ঞাপন

Reneta April 2023

Scroll to Top