যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের লজ্জার হার – Allrounder BD

যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের লজ্জার হার – Allrounder BD

যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। তাতেই সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা। যুক্তরাষ্ট্রের জয়ের নায়ক কোরি অ্যান্ডারসন ও হারমিত সিং।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয়টা সহজে পায়নি বাংলাদেশ। টাইগারদের চোখে চোখ রেখে লড়াই করেছে স্বাগতিকরা। বাংলাদেশের দেওয়া ১৫৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল করে যুক্তরাষ্ট্র। প্রথম উইকেট জুটিতে ওঠে ২৭ রান। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে যুক্তরাষ্ট তোলে ৩৮ রান। স্টিভেন টেইলর ও আন্দ্রিয়েস গাউস করেছেন দারুণ ব্যাটিং। যুক্তরাষ্ট্রের ইনিংসের অ্যারন জোন্স ছাড়া সবাই করেছেন দুই অঙ্কের ঘরে রান।

বাংলাদেশের হাত থেকে ম্যাচটা বের করে নিয়েছেন হারমিত সিং ও কোরি অ্যান্ডারসন। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে যুক্তরাষ্ট্র। ১৩ বলে ৩৩ রান করে অপরাজিত ছিলেন হারমিত। নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার কোরি অ্যান্ডারসন করেছেন অপরাজিত ৩৪ রান।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেছেন তাওহীদ হৃদয়।

প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে ইনিংসের শুরুতে দেখেশুনে খেলেছেন সৌম্য সরকার ও লিটন কুমার দাশ। ব্যক্তিগত ২ রানের মাথায় উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বেঁচে গেছেন লিটন। একটুপরেই এলকেডিকে রান আউট করার সুযোগ পেলেও সেটি কাজে লাগাতে পারেনি তারা। দুইবার জীবন পেয়েও সেই সুযোগ নষ্ট করেছেন লিটন। জাসদ্বীপ সিংয়ের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। তার আগে ১৫ বলে ১টি করে বাউন্ডারি ও ছক্কায় করেছেন ১৪ রান।

শুরুটা ভঅল করেছিলেন সৌম্য সরকার। তিনটি বাউন্ডারি মেরে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন টাইগার ওপেনার। লিটনের মতো হতাশ করেছেন তিনিও। বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন সৌম্য। আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ১৪ বলে ২০ রান করেছেন বাহাতি এ ওপেনার।

শুরুর দুই উইকেট হারানোর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও তাওহীদ হৃদয়। তবে টাইগার অধিনায়ক এদিনও হয়েছেন ব্যর্থ। ১১ বলে করেছেন মাত্র ৩ রান। হৃদয় করেছেন অসাধারণ ব্যাটিং। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৪০ বলে ফিফটি পূর্ণ করেন হৃদয়। ২২ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় রিয়াদ ৩১ রান করে ফিরলে ভাঙ্গে ৬৭ রানের জুটি। শেষের দিকে ৫ বলে ৯ রান করেছেন জাকের আলী অনিক।

যুক্তরাষ্ট্রের হয়ে ২ ওভারে ২ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন স্টিভেন টেইলর। ১টি করে উইকেট নিয়েছেন জেসি সিং, আলী খান ও সৌরভ নেত্রাভাকার।

Scroll to Top