ম্যাথিউসের ‘টাইমড আউট’ নাটকের পর শ্রীলঙ্কার ২৭৯ – Allrounder BD

ম্যাথিউসের ‘টাইমড আউট’ নাটকের পর শ্রীলঙ্কার ২৭৯ – Allrounder BD

ম্যাথিউসের ‘টাইমড আউট’ নাটকের পর শ্রীলঙ্কার ২৭৯ – Allrounder BD

সাদিরা সামারাবিক্রমা আউট হওয়ার পর অ্যাঞ্জেলো ম্যাথিউস যখন মাঠে ঢুকলেন, তখন ২৪.২ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ১৩৫ রান। অবাক করে দেওয়া ব্যাপার হলো, ২৪.২ ওভারেই শ্রীলঙ্কা হারিয়েছে পঞ্চম উইকেট, কোনো বল না খেলেই প্যাভিলিয়নে ফিরতে হয়েছে ম্যাথিউসকে। হেলমেটের সমস্যার কারণে ব্যাটিং শুরু করতে কিছুটা দেরী করছিলেন লঙ্কান তারকা।

সময়টা দুই মিনিট পেরিয়ে গেলে আউটের আবেদন করেন টাইগার ক্যাপ্টেন সাকিব আল হাসান। আম্পায়াররাও শেষ অব্দি আউট দিতে বাধ্য হোন। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো এমন আউট দেখলো ক্রিকেটবিশ্ব। এরপরও চারিথ আসালাঙ্কার সেঞ্চুরিতে ২৭৯ রানের সংগ্রহ পেয়েছে শ্রীলঙ্কা।

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই কুশল পেরেরার উইকেট হারায় লঙ্কানরা। উইকেটে এসে থিতু হওয়ার চেষ্টা করেছিলেন কুশল মেন্ডিস। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। সাকিব আল হাসানের বলে আউট হওয়ার আগে করেছেন ৩০ বলে ১৯ রান। ফিফটি মিসের হতাশা নিয়ে ফিরেছেন পাথুম নিশাঙ্কা ও সাদিরা সামারাবিক্রমা। দুজনের ব্যাট থেকে এসেছে ৪১ করে রান।

উইকেটে আসার পর থেকেই শরীফুল ইসলাম-তানজিম হাসান সাকিবদের দারুণভাবে সামাল দিয়েছেন আসালাঙ্কা। বলের সাথে পাল্লা দিয়ে রান করেছেন তিনি। টাইগার বোলারদের বাজে বল পেলেই বাউন্ডারিতে পরিণত করেছেন বাঁহাতি এ ব্যাটার। ১০১ বলে তিন অঙ্কের দেখা পেয়েছেন আসালাঙ্কা। শেষ পর্যন্ত ১০৫ বলে ১০৮ রান করে থামেন তিনি।

বাংলাদেশের হয়ে ১০ ওভারে ৮০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব। দুটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও শরীফুল ইসলাম। একটি উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

Scroll to Top