ম্যাকমুলেন-মুন্সে তাণ্ডবে স্কটিশদের বড় জয় | চ্যানেল আই অনলাইন

ম্যাকমুলেন-মুন্সে তাণ্ডবে স্কটিশদের বড় জয় | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

স্কটল্যান্ডের সামনে দেড়শ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল ওমান। লড়াই করার মত স্কোর গড়তে পারলেও বল হাতে নির্বিষ ছিল মধ্যপ্রাচ্যের দলটি। ব্র‌্যান্ডন ম্যাকমুলেন ও জর্জ মুন্সের তাণ্ডব চালানো ব্যাটিংয়ে ৭ উইকেটের বড় জয় পেয়েছে স্কটল্যান্ড। ইংল্যান্ডের সাথে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি, পরে নামিবিয়ার সাথে বড় জয়। এবার ওমানকে হারিয়ে সুপার এইটের পথে দারুণভাবে এগিয়ে রইল দলটি।

অ্যান্টিগুয়েতে টসে জিতে আগে ব্যাটের সিদ্ধান্ত নেয় ওমান। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে ১৫০ রানের সংগ্রহ গড়েছে দলটি। জবাবে নেমে ৪১ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে স্কটিশবাহিনী।

স্কটল্যান্ডের শুরুটা খুব একটা ভালো হয়নি। ২১ রানে প্রথম উইকেট হারায় তারা। ১৩ বলে ১৬ রান করে ফিরে যান মাইকেল জোন্স। এরপর ম্যাকমুলেনকে নিয়ে তাণ্ডব চালান জর্জ মুন্সে। ৭.৫ ওভারে ৮৬ রানে মুন্সে ফিরে যান। দুটি চার ও চারটি ছক্কায় ২০ বলে ৪১ রান করেন এই ওপেনার। ১১০ রানে রিচি বেরিংটন ফিরে যান। ১৩ বলে ১৬ রান করেন স্কটিশ অধিনায়ক।

পরে ম্যাথিউ ক্রসকে নিয়ে ঝড় তোলেন ম্যাকমুলেন। অবিচ্ছিন্ন থেকেই জয় নিশ্চিত করেন। নয়টি চার ও দুটি ছক্কায় ৩১ বলে ৬১ রান করে ম্যাকমুলেন। দুই ছক্কায় ৮ বলে ১৬ রান করেন ক্রস।

ওমানের হয়ে বিলাল খান, আকিব ইলিয়াস ও মেহরান খান একটি করে উইকেট নেন।

আগে ব্যাটে নেমে আরব দেশটির হয়ে দারুন করেছেন প্রতীক আথাভেল ও আয়ান খান। প্রতীকের ফিফটির পর আয়ানের নির্ভার ইনিংসে দেড়শ রানের সংগ্রহ পেয়েছে তারা। ৪০ বলে ৫৪ রান করে ওপেনার প্রতীক। ছয়ে নামা আয়ান ৩৯ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। এছাড়া আকিব ইলিয়াস ৬ বলে ১৬ রান এবং মেহরান খান ১০ বলে ১৩ রান করেন।

স্কটিশদের হয়ে সাফইয়ান শারিফ দুটি উইকেট নেন। মার্ক ওয়াট, ব্র‌্যাড হুইল, ক্রিস সোল ও ক্রিস গ্রিভস নেন একটি করে উইকেট।

Scroll to Top