মৃত্যুর পাঁচ বছর এলো সুবীর নন্দীর গান

মৃত্যুর পাঁচ বছর এলো সুবীর নন্দীর গান

মৃত্যুর পাঁচ বছর এলো সুবীর নন্দীর গান

নন্দিত সংগীতশিল্পী সুবীর নন্দী মারা গিয়েছেন পাঁচ বছর আগে। এখনও তাকে শ্রদ্ধা ভরে স্মরণ করে শ্রোতারা। মৃত্যুর এত বছর পর তার নতুন গান আসার কথা না। তবে তার নতুন একটি গান প্রকাশ হতে যাচ্ছে। যেটির কথা লিখেছেন সোমেশ্বর অলি। সুর ও সংগীত আয়োজন করেছেন তানভীর তারেক।

সংগীত পরিচালক জানালেন, তিনি দীর্ঘ দিন ধরেই সুবীর নন্দীর গান নিয়ে কাজ করছিলেন। কিন্তু সেগুলো প্রকাশের আগেই শিল্পী প্রয়াত হয়েছেন। তবু সময় নিয়ে গানগুলো শ্রোতাদের কান অব্দি হাজির করতে চান তিনি। তানভীর তারেক বললেন, “সুবীর দা আমার সংগীত জীবনের অনেক বড় এক অনুপ্রেরণার নাম। সংগীতের যে কোনও বিষয়ে তিনি আমাকে বরাবরই সাহস জুগিয়েছেন। একদিন এক আড্ডায় আমাকে তিনি বলেন- ‘তানভীর, তোমরা এ সময়ের সুরকার। আমার জন্য কিছু গান বাঁধো। গেয়ে যাই।’ আমার কাছে দাদার এই কথাটি অনেক বড় পুরস্কারের মতো ছিল। এরপরে আমি আমার স্টুডিওতে সুবীর দা’র জন্য নিয়মিত গান তৈরির কাজে লেগে যাই।

তিনি আরও বলেন, আমরা দীর্ঘ সময় নিয়ে গানগুলোর কাজ করেছি। দিনের পর দিন সুবীর দা আর আমি আমার স্টুডিও কোলাহলে মাঝরাত অব্দি সময় কাটিয়েছি। অ্যালবামে ঢাকা-কলকাতার মিউজিশিয়ানরা বাজিয়েছেন। এভাবে আমরা ১০ টি গান কমপ্লিট করি। এর মধ্যে একটি গান আমি আমার চ্যানেলে রিলিজ দিয়েছি। এটি দ্বিতীয় গান হতে যাচ্ছে।

‘সাউন্ডস অব তানভীর’ নামের ইউটিউব চ্যানেল ও স্বাধীন মিউজিক অ্যাপসহ বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্মে শিগগিরই গানটি প্রকাশ হবে। এরপর বাকি আটটি গানও ধারাবাহিকভাবে আসবে বলে জানিয়েছেন তানভীর তারেক।

The post মৃত্যুর পাঁচ বছর এলো সুবীর নন্দীর গান appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Scroll to Top