মৃত্যুর আগে ‘অস্বাভাবিক’ আচরণ করেছিলেন স্বপ্নদীপ ? বুধবার রাতে ঠিক কী ঘটেছিল

মৃত্যুর আগে ‘অস্বাভাবিক’ আচরণ করেছিলেন স্বপ্নদীপ ? বুধবার রাতে ঠিক কী ঘটেছিল

কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয় ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনার জের। প্রথম বর্ষের যে সমস্ত পড়ুয়াদের ‘এ-ওয়ান’ ও ‘এ-টু’ ব্লক দেওয়া হয়েছিল, তাদেরকে নিউ বয়েজ হস্টেলে বৃহস্পতিবার থেকেই শিফট করা হচ্ছে। কোনও পাশ করা ছাত্রছাত্রী বা কোনও বহিরাগত এসে কোনও হস্টেলে থাকতে পারবে না। হস্টেলে সুপারিনটেনডেন্টকে নির্দেশ দেওয়া হচ্ছে, যে সমস্ত পাশ করা স্টুডেন্ট বা বহিরাগতরা এই নির্দেশের পরেও বেরোবে না, তাদের নাম অবিলম্বে পাঠাতে।

যাদবপুর থানা থেকে বৃহস্পতিবার ডি সি এস এস ডি বিদিশা কালিতা বের হওয়ার পর জানান, তদন্ত প্রাথমিক পর্যায়ে রয়েছে, এখনই মন্তব্য করার মতো কিছু নেই। তাঁরা সব দিক খতিয়ে দেখে তদন্ত করছেন। হস্টেলের ১০ থেকে ১৫ জন আবাসিককে জেরা করা হয়েছে। এখনও যাদবপুর থানায় ৮ থেকে ১০ জন আবাসিক রয়েছেন। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। মৃত ছাত্রের বাড়ির পক্ষ থেকে এখনও পর্যন্ত লিখিতভাবে কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

আরও পড়ুন– সুনাম দেশজোড়া; দেশি মশলার স্বাদে ভরপুর মুখরোচক এই সিঙাড়া একবার চেখে দেখবেন না কি?

মৃত্যুর আগে ‘অস্বাভাবিক’ আচরণ করেছিলেন স্বপ্নদীপ ? বুধবার রাতে ঠিক কী ঘটেছিল

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতক স্তরের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুন্ডুর মৃত্যুরহস্যে নতুন মোড়। তদন্তকারীদের সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে মৃত্যুর আগে ‘অস্বাভাবিক’ আচরণ করেছিলেন স্বপ্নদীপ। স্বপ্নদীপের পরিবারের দাবি, কোনও ভাবেই তাদের ছেলে আত্মহত্যা করতে পারেন না। বরং তাঁকে খুন করা হয়ে থাকতে পারে বলে মনে করছেন পরিবারের সদস্যেরা। পাশাপাশি র‍্যাগিংয়েও অভিযোগও উঠেছে। পরিবারের পক্ষ থেকে লিখিত ভাবে বিশ্ববিদ্যালয়ে অভিযোগ জানানো হয়। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থানায় অভিযোগ দায়ের করেন।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Jadavpur University

Scroll to Top