মুম্বাইকে হারিয়ে প্লে-অফে এক পা কলকাতার | চ্যানেল আই অনলাইন

মুম্বাইকে হারিয়ে প্লে-অফে এক পা কলকাতার | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

আইপিএলের ৫১তম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২৪ রানের জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। তাতে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থান পাকাপোক্ত করে প্লে-অফের আরও কাছে পৌঁছে গেল শাহরুখ খানের দল। পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই রয়ে গেল নয়েই। শেষ হারে লিগপর্ব থেকে মুম্বাইয়ের বিদায়ও একরকম নিশ্চিত হয়ে গেল।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুক্রবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নামে কলকাতা নাইট রাইডার্স। শুরুর ব্যর্থতা কাটিয়ে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৯ রান তোলে কেকেআর। জবাবে ১৮.৫ ওভারে ১৪৫ রানে গুটিয়ে যায় মুম্বাই।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে হোঁচট খায় মুম্বাই। দলীয় ৭১ রানে ৬ উইকেট হারিয়ে চাপ পড়ে হার্দিক পান্ডিয়ার দল। ওপেনার ঈশান কিষাণ ১৩, রোহিত শর্মা ১১, নামান ধীর আউট হন ১১ রান করে।

টপ-অর্ডারের ব্যর্থতার দিনে দ্যুতি ছড়াতে পারেনি লোয়ার মিডল-অর্ডারও। সূর্যকুমার যাদবের ৫৬ ও টিম ডেভিডের ২৪ রান বাদে বাকিদের কেউই পৌঁছাতে পারেননি দুই অংকের কোটায়। শেষপর্যন্ত ২৪ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

কলকাতার হয়ে মিচেল স্টার্ক শিকার করেন চার উইকেট। বরুণ চক্রবর্তী, সুনীল নারিন ও আন্দ্রে রাসেল নেন দুটি করে উইকেট।

এর আগে ৫৭ রান তুলতে ৫ উইকেট হারিয়ে বসে কলকাতা। ফিল সল্ট ৫, অংকৃষ রঘুবংশী ১৩, শ্রেয়াস আয়ার ৬, সুনীল নারিন ৮ ও রিংকু সিং ৯ রান করে ফেরেন সাজঘরে।

সেখান থেকে হাল ধরেন ভেঙ্কটেশ আয়ার ও মানিশ পান্ডে। ষষ্ঠ উইকেট জুটিতে দলীয় সংগ্রহে ৮৩ রান যোগ করেন দুজন। ১৪০ রানের মাথায় মানিশ ফেরেন ৩১ বলে ২ চার ও ২ ছক্কায় ৪২ রান করে।

এরপর আবারও দ্রুত উইকেট হারাতে থাকে কলকাতা। বাকিদের কেউই পৌঁছাতে পারেননি দুই অংকের ঘরে। ১৯.৫ ওভারে দলীয় ১৬৯ রানে শেষ ব্যাটার হিসেবে আউট হন ভেঙ্কটেশ। ৫২ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭০ রান করেন। তাতে লড়াকু পুঁজি পায় কলকাতা।

মুম্বাইয়ের হয়ে নুয়ান থুশারা ও জাসপ্রীত বুমরাহ তিনটি করে উইকেট নেন। দুই উইকেট শিকার করেন হার্দিক পান্ডিয়া। এক উইকেট নেন পিয়ূষ চাওলা।


         






         





Scroll to Top