মানচিনি ‘অগ্রহণযোগ্য’ কাজ করেছেন | চ্যানেল আই অনলাইন

Fresh Add Mobile

এশিয়ান কাপে সাউথ কোরিয়ার বিপক্ষে টাইব্রেকার শেষ হওয়ার আগেই মাঠ ছেড়ে গিয়েছিলেন সৌদি আরবের কোচ রবের্তো মানচিনি। ঘটনায় ক্ষমাও চেয়েছেন ইতালিয়ান কোচ। সৌদি ফুটবলের সভাপতি অবশ্য বলছেন, এমন ঘটনা ‘পুরোপুরি অগ্রহণযোগ্য’।

এশিয়ান কাপে শেষ ষোলোর রোমাঞ্চকর লড়াইয়ে টাইব্রেকারে সাউথ কোরিয়ার কাছে ৪-২ গোলে হেরেছে সৌদি আরব। ম্যাচের প্রায় শেষমুহূর্ত পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকেও জিততে পারেনি আরব দেশটি। যোগ করা সময়ের ৯ মিনিটে গোল করে সাউথ কোরিয়াকে সমতায় ফেরান চো গুয়ে-সাং।

অতিরিক্ত সময়ে ১-১ গোলে সমতায় থাকার পর টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জেতে সাউথ কোরিয়া। টাইব্রেকারে সৌদির সামি-আল নাজেই ও আবদুলরহমান ঘারিবের শট রুখে দেন কোরিয়ার গোলকিপার জো হেইয়ুন-উ।

টাইব্রেকারে কোরিয়ার হি-চ্যানের চতুর্থ শটটি নেয়ার আগে ডাগআউট থেকে স্টেডিয়ামের টানেল দিয়ে ড্রেসিংরুমে চলে যান কোচ মানচিনি। পরে চ্যান বল জালে জড়ালে বিদায় নিশ্চিত হয় সৌদির।

এমন কাণ্ডের পর ক্ষমা চেয়ে ৫৯ বর্ষী মানচিনি বলেছেন, ‘আমি ঘটনাটির জন্য ক্ষমাপ্রার্থী। ভেবেছিলাম ম্যাচ শেষ হয়ে গেছে। এ কারণেই চলে গেছি। কাউকে অসম্মান করতে চাইনি। দলের সব ফুটবলারকে ধন্যবাদ জানাতে চাই, তারা অনেক উন্নতি করছে।’

সৌদি ফুটবল ফেডারেশনের সভাপতি ইয়াসির আল-মিসেহাল পরে ইতালিয়ান কোচের প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন। বলেছেন, ‘ম্যাচ শেষ হওয়ার আগে কোচের চলে যাওয়া পুরোপুরি অগ্রহণযোগ্য। এ বিষয়ে তার সঙ্গে আমরা আলোচনায় বসব, কেনো তিনি এমন ঘটিয়েছেন। তার দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করার অধিকার রয়েছে। এসবকিছুর পরেই উপযুক্ত পদক্ষেপের সিদ্ধান্ত নেব।’

Scroll to Top