মধ্যরাতে জাহাঙ্গীরনগরে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

মধ্যরাতে জাহাঙ্গীরনগরে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের ভবনে আশ্রয় নেওয়া আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের নিয়ে আবারও হামলা করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে বিরাজ করছে থমথমে অবস্থা। পরিস্থিতি নিয়ন্ত্রণে তিন প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। 

সোমবার (১৫ জুলাই) রাত ২টার দিকে উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলমের বাসভবনের ভিতরে এ ঘটনা ঘটে। 

সরেজমিনে দেখা যায়, ছাত্রলীগ নেতাকর্মীরা মাথায় হেলমেটসহ দেশি-বিদেশি অস্ত্র নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছে। পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে রেখেছে উপাচার্যের বাসভবনের ফটকের সামনে। ঘটনাস্থলে অবস্থান নিয়েছে পুলিশ সদস্যরাও। তবে পুলিশকে এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি।

মধ্যরাতে জাহাঙ্গীরনগরে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমরা শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করছিলাম। ক্যাম্পাসের বাইরে থেকে সন্ত্রাসী এনে উপাচার্যের ভবনে ঢুকে আমাদের ওপরে হামলা চালানো হয়। তাদের কাছে দেশি-বিদেশি অস্ত্র ছিল। 

এর আগে, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে এলে অতর্কিত হামলা করে ছাত্রলীগ। এতে প্রায় অর্ধশত আন্দোলনকারী শিক্ষার্থী আহন হন।

এরই প্রতিবাদে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একপর্যায়ে বহিরাগতদের সাথে নিয়ে পেট্রেোল বোমা, দেশীয় অস্ত্র, রামদা, চাপাতি ও শট গান নিয়ে উপস্থিত শিক্ষার্থীদের উপর আক্রমণ করে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সর্বশেষ তথ্যমতে ছাত্রলীগ নেতাকর্মীরা ভিসির বাসভবনের সামনের মাঠে অবস্থান করে ইট-পাটকেল ছুড়ছে। আন্দোলনকারী ও সাংবাদিকদের অনেকেই উপাচার্যের বাসভবনের অভ্যন্তরে আটকে আছেন।

Scroll to Top