ভ্যাকসিন নিল আরও তিন লাখের বেশি মানুষ

দেশে করোনা ভ্যাকসিন কর্মসূচির আওতায় আরও ৩ লাখ ৬ হাজার ৯৭৪ জন মানুষকে ভ্যাকসিন দেয়া হয়েছে।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছে ২০ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছে ৭ হাজার ২৮ জন, ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছে ৯১৮ জন, সিনোফার্মের ১ লাখ ৮৮ হাজার ৩ ডোজ (প্রথম) এবং ৬ হাজার ৫২৯ (দ্বিতীয় ডোজ), মডার্নার রয়েছে ৭৯ হাজার ৯৮৪ ডোজ (প্রথম ডোজ)। ২৭ লাখ ৪২ হাজার ১৮৬ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এরমধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ২৬ লাখ ৮৪ হাজার ৩১২ জনকে, আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫৭ হাজার ৮৭৪ জনকে। এখন পর্যন্ত সারাদেশে টিকা দেওয়া হয়েছে ১ কোটি ২৫ লাখ ৯২ হাজার ৭৪৯ ডোজ। এর মধ্যে ভ্যাকসিনের শুধু প্রথম ডোজ নিয়েছে ৮২ লাখ ৭০ হাজার ৪২২ জন এবং ভ্যাকসিনের দুই ডোজ নিয়েছে ৪৩ লাখ ২২ হাজার ৩২৭ জন।

বিজ্ঞাপন

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সোমবার বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত দেশে টিকার জন্য নিবন্ধন করেছেন ১ কোটি ৩৪ লাখ ৭১ হাজার ১২৭ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়। গত ৮ এপ্রিল থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরু হয়েছে।

বিজ্ঞাপন

Scroll to Top