ভেন্টিলেটরে থাকলেও ‘স্থিতিশীল’ বুদ্ধদেব ভট্টাচার্য, কমেছে ফুসফুসে সংক্রমণ

ভেন্টিলেটরে থাকলেও ‘স্থিতিশীল’ বুদ্ধদেব ভট্টাচার্য, কমেছে ফুসফুসে সংক্রমণ

কলকাতা: সোমবার সকালেই চেস্ট সিটি স্ক্যান করা হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যর। বেশ কিছু রক্ত পরীক্ষাও হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। রিপোর্ট সন্তোষজনক হলে, ধীরে ধীরে ভেন্টিলেশন থেকে তাঁকে বের করে আনার প্রক্রিয়া শুরু করবেন চিকিৎসকরা এমনটাই ইঙ্গিত দায়িত্বে থাকা চিকিৎসক মন্ডলীর।

গত ২৯ জুলাই তীব্র শ্বাসকষ্ট নিয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয় প্রবীণ রাজনীতিবিদ তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে।

আজ সকালেই হাসপাতালের তরফ থেকে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে এখনও মেকানিক্যাল ভেন্টিলেটরে রয়েছেন বুদ্ধবাবু। তবে বিপদ না কাটলেও তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ভেন্টিলেটরে থাকলেও ‘স্থিতিশীল’ বুদ্ধদেব ভট্টাচার্য, কমেছে ফুসফুসে সংক্রমণ

আরও পড়ুন : বঙ্গোপসাগরে ফুঁসছে নিম্নচাপ! ১২ ঘণ্টার মধ্যেই আবহাওয়ার আমূল ভোলবদল! ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা

চিকিৎসকরা জানিয়েছেন, সংকটজনক হলেও এই মুহূর্তে স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য। চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। ফুসফুসে সংক্রমণের মাত্রা অনেকটাই কমেছে বলে জানাচ্ছেন চিকিৎসকরা। সুগার লেভের নিয়ন্ত্রণে রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে জ্বর আসেনি বুদ্ধদেব ভট্টাচার্যের।

বুদ্ধদেব ভট্টাচার্যের ফুসফুসের সিটি স্ক্যান করা হয় সোমবার৷ সেই স্ক্যানের রিপোর্টে প্রাথমিক ভাবে জানা গিয়েছে, নতুন করে বুদ্ধদেব ভট্টাচার্যের ফুসফুসের সংক্রমণ আর বাড়েনি৷ অর্থাৎ যে অ্যান্টিবায়োটিক প্রয়োগ করা হয়েছিল, তা কাজ করছে বলেই মনে করছেন চিকিৎসকরা৷

এর পাশাপাশি বুদ্ধদেব ভট্টাচার্যের বেশ কয়েকটি রুটিন রক্তপরীক্ষাও করা হয়েছে আজ৷ সেই পরীক্ষার ফলাফলও খতিয়ে দেখবেন চিকিৎসকরা৷ এর মধ্যে রক্তে সি রিয়্যাক্টিভ প্রোটিনের মাত্রাও পরীক্ষা করে দেখা হয়েছে আজ৷ দুপুরের মধ্যেই সেই সমস্ত রিপোর্ট চলে আসলে তা খতিয়ে দেখবেন চিকিৎসকরা৷

Published by:Sanjukta Sarkar

First published:

Tags: Buddhadeb Bhattacharya, West Bengal news

Scroll to Top