ভিসানীতিতে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে: মির্জা ফখরুল

ভিসানীতিতে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে: মির্জা ফখরুল

ভিসানীতিতে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে: মির্জা ফখরুল

এক যুক্তরাষ্ট্রের ভিসা নীতিতেই সরকারের মাথা নষ্ট হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে তার চিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটামও দিয়েছেন তিনি।

রোববার (২৪ সেপ্টেম্বর) টানা ১৭ দিনের কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এক যুক্তরাষ্ট্রের ভিসা নীতিতেই সরকারের মাথা নষ্ট হয়ে গেছে। আজকে বিভিন্ন গণমাধ্যমে তাদের উৎকণ্ঠার কথা প্রকাশ পেয়েছে। সচিবালয়সহ সর্বত্র একই আলোচনা।

বিএনপির মহাসচিব বলেন, ডাক্তাররা অবিলম্বে বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার কথা বলেছেন। তার শারীরিক অবস্থা খুবই খারাপ। তাই ৪৮ ঘণ্টার মধ্যে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়েছি। তিনি বলেন, বেঁধে দেয়া ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে বাইরে উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন, নয়তো যেকোনো পরিস্থিতির দায় সরকারকে নিতে হবে।

সমাবেশে বিএনপি মহাসচিব দাবি করেন, আঁটঘাট বেঁধে আরেকটি প্রহসনের নির্বাচন করতে চাচ্ছে ক্ষমতাসীনরা। গণতান্ত্রিক বিশ্বের সুষ্ঠু নির্বাচনের তাগাদা চাপা দিতে সরকার মিথ্যার আশ্রয় নিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে সুষ্ঠু ভোট সম্ভব নয়। অবাধ সুষ্ঠু নির্বাচন না হলে তা জনগণ মানবে না। এটাকে চাপা দেয়ার জন্য বারবার মিথ্যের আশ্রয় নিচ্ছে তারা। শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে, এদেশের মানুষ তা বিশ্বাস করে না।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, এই সরকারের বিরুদ্ধে, গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে এতো বছর আন্দোলন করছি। এ আন্দোলনে ইতোমধ্যে ২২ জন শহীদ হয়েছেন। গুম করা হয়েছে সাত শতাধিক নেতাকর্মীকে। জেলে নেওয়া হয়েছে ৫০ লক্ষাধিক নেতাকর্মীকে। উদ্দেশ্য একটিই, গণতন্ত্রকামী মানুষকে আন্দোলন থেকে দূরে রাখা এবং একদলীয় নির্বাচন করা।

একইদিনে, সরকার পদত্যাগের ১ দফা দাবিতে ঢাকার আরেক প্রবেশমুখ আমিনবাজারে সমাবেশ করার কথা ছিল ঢাকা জেলা বিএনপির। পুলিশের অনুমতি না মেলায় সেই কর্মসূচি পিছিয়ে দেয়া হয়েছে ২৮ সেপ্টেম্বরে।

/এএম

Scroll to Top