ভিডিও এডিটের নতুন টুল আনলো টিকটক

ভিডিও এডিটের নতুন টুল আনলো টিকটক

ভিডিও সম্পাদনার নতুন টুল আনার ঘোষণা দিয়েছে ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক। ফলে থার্ড-পার্টি অ্যাপ ব্যবহার না করেই বিভিন্ন ক্লিপ, সাউন্ড, ছবি এমনকি ভিডিওর লেখাও সম্পাদনা করতে পারবেন ব্যবহারকারী।

বৃহস্পতিবার টিকটক নতুন এই আপডেটের ঘোষণা দিয়েছে।

এর আগে থেকেও এই প্ল্যাটফর্মেে কয়েকটি প্রাথমিক ভিডিও এডিটিং টুল ছিল, তবে বৃহস্পতিবারের আপডেট এই সব টুলকে আরও উন্নত করেছে। যেমন ব্যবহারকারী এখন ভিডিও ও সাউন্ড জমা করতে, কাটতে এবং আলাদা করতে পারবেন।

প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫ম্যাক বলছে- ‘অন্য ভাষায় বলা চলে, টিকটক এখন আদতে একটি বেসিক ভিডিও এডিটর।’

পাশাপাশি বিভিন্ন ক্লিপে টেক্সট যোগ ও এডিট করা আগের চেয়ে সহজ হয়েছে। এছাড়া, ‘পিকচার-ইন-পিকচার’ সুবিধার জন্য ছবি ও বিভিন্ন ‘ভিডিও ওভারলে’ যোগ করার একটি অপশনও যোগ হয়েছে এতে।

অন্যান্য নতুন টুলের মধ্যে আছে ভিডিও’র স্পিড সামঞ্জস্য করার, বিভিন্ন ক্লিপ ‘রোটেট’ বা ‘জুম’ করার ও বিভিন্ন সাউন্ড ইফেক্ট যোগ করার সুবিধা।

টিকটক বলছে, এই সব নতুন টুল ব্যবহারকারীর সৃজনশীলতায় আরও বেশি স্বাধীনতা উপভোগের সুযোগ দেবে। সতর্কতার সঙ্গে এডিট করা রেসিপি থেকে টিউটোরিয়াল ও বিভিন্ন দৈনিক ভ্লগ, টিকটকে অনেক আকর্ষণীয় ভিডিও তৈরি করেছেন অনেক প্রতিভাবান গল্প কথক, যারা ভিডিও’র প্রতিটি কাট, ক্লিপ ও ট্রানজিশনেই নিজস্ব সৃজনশীলতার ছাপ রাখেন।

এছাড়া টিকটকে কনটেন্ট দিয়ে কী করা সম্ভব, সেটি বিস্তৃত করতে আমরা বেশ কয়েকটি উন্নত ক্রিয়েশন ও এডিটিং টুল এনেছি। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বেশিরভাগ অঞ্চলে এটি পাওয়া যাচ্ছে বলেও জানিয়েছে তারা।

Scroll to Top