ভারতে ঝুলন্ত সেতু ভেঙে নদীতে, মৃত বেড়ে ১৪১

ভারতে ঝুলন্ত সেতু ভেঙে নদীতে, মৃত বেড়ে ১৪১
ভারতে ঝুলন্ত সেতু ভেঙে নদীতে, মৃত বেড়ে ১৪১

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের গুজরাটে দেড়শ বছরের ঝুলন্ত সেতু ভেঙে নদীতে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ১৪১ জনে দাঁড়িয়েছে। ব্রিটিশ আমলে নির্মিত এই সেতু ভেঙে পড়ার ঘটনায় আহতও হয়েছেন অনেকে।

এছাড়া এখন পর্যন্ত প্রায় ১৭৭ জনকে উদ্ধার করা হয়েছে এবং আরও কয়েকজনের অনুসন্ধান চলছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

সোমবার (৩১ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সংবাদমাধ্যম বলছে, গুজরাটের মোরবি জেলার মাচ্ছু নদীতে প্রায় দেড়শ বছরের পুরোনো ঐতিহাসিক ওই ঝুলন্ত সেতু রোববার ভেঙে পড়ে। ভেঙে পড়ার সময় পাঁচ শতাধিক মানুষ সেতুতে ছিলেন।

এনডিটিভি বলছে, গুজরাট রাজ্যের রাজধানী আহমেদাবাদ থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে অবস্থিত এই ঝুলন্ত সেতুটি রোববার সন্ধ্যা পৌনে সাতটার দিকে ভেঙে পড়ে। ঘটনায় সময় সেতুতে প্রায় ৫০০ জন লোক ছট পূজার কিছু রীতি পালনের জন্য জড়ো হয়েছিলেন।

দুর্ঘটনার পরপরই প্রাথমিকভাবে নিহতের সংখ্যা ৪০ বলে জানানো হয়। পরে রাতেই তা সংশোধন করে ৯১ বলে প্রকাশ করা হয়। আর সোমবার সকালে নিহতের সংখ্যা বেড়ে ১৪১ জনে দাঁড়িয়েছে বলে জানান কর্মকর্তারা।

এ ঘটনার ২৪ ঘণ্টার আগের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, সারি সারি লোক দাঁড়িয়ে ওই ঝুলন্ত সেতুতে। তাদের কেউ ছোটাছুটি করছেন, আবার কেউ লাফালাফি করছেন। আর তার জেরে দুলছে সেতুটি। শনিবার এই ভিডিও করা হয়। ঠিক এর পরের দিনই সেতুটি ভেঙে পড়লো।

২৩০ মিটার দৈর্ঘ্যের ঐতিহাসিক এই সেতুটি ব্রিটিশ শাসনামলে নির্মাণ করা হয়েছিল। মেরামতের জন্য ছয়মাস বন্ধ থাকার পর গেল ২৬ অক্টোবর সেতুটি পুনরায় পারাপারের জন্য খুলে দেওয়া হয়।

Scroll to Top