ভারতের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে – Allrounder BD

ভারতের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে – Allrounder BD

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিতে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিল জিম্বাবুয়ে। তবে প্রথম ম্যাচে পাওয়া আত্মবিশ্বাস বাকি ম্যাচগুলোতে কাজে লাগাতে পারেনি সিকান্দার রাজার দল। পরের চারটিতেই হার নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিকরা। যার শেষটি ছিল আজ (রবিবার)। পঞ্চম টি-টোয়েন্টিতে ভারতের কাছে ৪২ রানে হেরেছে জিম্বাবুয়ে।

টস জিতে ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠায় রাজা। জিম্বাবুয়ান অধিনায়কের লক্ষ্যটা ছিল পরিস্কার, যত কম রানে সম্ভব শুবমান গিলদের আটকে দিয়ে শেষ ম্যাচে জয় তুলে নেওয়া। সেই লক্ষ্যে ব্লেসিং মুজরাবানিরা খুব একটা খারাপ করেনি। আগে ব্যাট করে ভারত ৭ উইকেট হারিয়ে তোলে ১৬৭ রান।

ভারতের প্রথম সাত ব্যাটারের প্রত্যেকই দুই অঙ্কের ঘরে রান করলেও বড় ইনিংস খেলতে পারেননি সঞ্জু স্যামসন ছাড়া আর কেউ। ৪৫ বলে ১ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৫৮ রানের ইনিংস খেলেছেন উইকেট কিপার এ ব্যাটার। রিয়ান পরাগ শুরুটা ভাল করলেও টি-টোয়েন্টিসুলভ ব্যাটিং করতে পারেননি তিনি। ২৪ বলে খেলেছেন ২২ রানের ইনিংস। তবে ১২ বলে ২টি করে বাউন্ডারি ও ছক্কায় ২৪ রানের ক্যামিও খেলেছেন শিভাম দুবে।

জিম্বাবুয়ের হয়ে ৪ ওভারে ১৯ রান দিয়ে ২টি উইকেট শিকার করেছেন ব্লেসিং মুজরাবানি।

জিম্বাবুয়ের এই উদযাপন বেশিক্ষণ থাকেনি

১৬৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওয়েসলে মাধেভেরের উইকেট হারায় স্বাগতিকরা। ২৪ বলে ২৭ রানের ইনিংস ছেলেছেন মারুমানি। ডিয়ন মায়ার্সের ৩২ বলে ৩৪ রানের ইনিংসটি জিম্বাবুয়ের কাজে আসেনি। অধিনায়ক রাজাও ব্যাট হাতে পারেননি তেমন কিছু করতে। ১২ বলে করেছেন মাত্র ৮ রান।

জোনাথন ক্যাম্পবেল-ক্লাইভ মাতান্দেরা ফিরেছেন দ্রুত। ১৩ বলে ২টি করে বাউন্ডারি ও ছক্কার সাহায্যে ২৭ রানের ক্যামিও খেলে জিম্বাবুয়ের হারের ব্যবধান কমিয়েছেন ফারাজ আকরাম।

ভারতের হয়ে ৩.৩ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন মুকেশ কুমার। ৪ ওভারে ২৫ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন দুবে।

Scroll to Top