ব্রাজিল চ্যাম্পিয়ন হওয়ার মতো দল না: মিশা সওদাগর

ব্রাজিল চ্যাম্পিয়ন হওয়ার মতো দল না: মিশা সওদাগর

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বাংলা চলচ্চিত্রের দাপুটে খলনায়ক শহীদ হাসান মিশা সওদাগর। তিনি ব্রাজিলিয়ান ফুটবল দলের ভক্ত। কিন্তু কোপা আমেরিকার শেষ কোয়ার্টার ফাইনালে ব্রাজিল যে পারফরমেন্স দেখিয়েছে তাতে হতাশ এই ভক্ত।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফায়েড পেইজে মিশা সওদাগর লিখেছেন: আমি ব্রাজিলের সাপোর্টার। কিন্তু আজকে ব্রাজিল যে খেলা খেললো বা গোটা টুর্নামেন্ট এই যে খেলা !!!!! সেটি দিয়ে আর যাই হোক কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়ার মতো দল না। যত ভালো প্লেয়ারই থাকুক না কেন????

নিজের ফেসবুক পোস্টের সঙ্গে হলুদ রঙের টি-শার্ট পরিহিত ছবিও সংযুক্ত করেছেন মিশা সওদাগর।

কোপা আমেরিকার ফাইনালে যারা চ্যাম্পিয়ন হবে তাদের আগাম শুভেচ্ছা জানিয়ে রেখেছেন কিংবদন্তি এই অভিনেতা। তিনি লিখেছেন, শুভকামনা নতুন কোনো চ্যাম্পিয়নের জন্য।

কোপা আমেরিকার এবারের আসরের শেষ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও উরুগুয়ে। নির্ধারিত সময়ে গোলশূন্যভাবে খেলা শেষ হওয়ায় ম্যাচ গড়িয়েছিল টাইব্রেকারে। টাইব্রেকারে ব্রাজিলকে ৪-২ ব্যবধানে হারিয়ে সেমিতে পৌঁছে গেছে উরুগুয়ে।

ব্রাজিল একাদশে ছিলেন না দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র। তার বদলে মাঠে নেমেছিলে ১৭ বছর বয়সী এন্ড্রিক। ম্যাচের শুরু থেকেই দুই দল খেলেছে ছন্নছাড়া ফুটবল। আক্রমণ সাজানোর চেয়ে প্রতিপক্ষের ফুটবলারকে ফাউলই বেশি করেছেন তারা। প্রথমার্ধে বলার মতো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। একের পর এক ফাউলে বারবার থেমে গেছে ম্যাচ। গোলশূন্যভাবেই তাই শেষ হয় প্রথমার্ধ।

ব্রাজিল চ্যাম্পিয়ন হওয়ার মতো দল না: মিশা সওদাগর

দ্বিতীয়ার্ধেও তেমন কোন গোলের সুযোগ তৈরি করতে পারেনি দুই দল। ম্যাচের ৭৪ মিনিটে রদ্রিগোকে বক্সের বাইরে ফাউল করেন নাহিতান নান্দেজ। প্রথমে শুধু ফ্রি কিক দিলেও পরে ভিএআরের সাহায্য নিয়ে নান্দেজকে লাল কার্ড দেখান রেফারি। শেষ ১৫ মিনিট ১০ জন নিয়েই খেলেছে উরুগুয়ে। সেই সুযোগটা অবশ্য কাজে লাগাতে পারেনি ব্রাজিল। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে গোল পায়নি কোন দলই।

পুরো ম্যাচে দুই দলের শটস অন টার্গেট ছিল মাত্র ৪টি। ৬০ শতাংশ বল পায়ে রেখেও গোলের দেখা পায়নি ব্রাজিল। দুই দল মিলিয়ে ফাউল করেছে ৪১টি। দুই দলই দেখেছে ২টি করে হলুদ কার্ড, লাল কার্ড দেখেছে উরুগুয়ে।

টাইব্রেকারে প্রথম শটে গোল করেন উরুগুয়ের ভালভার্দে। তবে ব্রাজিলের প্রথম শটে মিলিতাওয়ের শট ঠেকিয়ে দেন উরুগুয়ে কিপার রচেট। দ্বিতীয় শটে গোল পায় দুই দল। তৃতীয় শটে ব্রাজিলের হয়ে গোল করতে পারেননি ডগলাস লুইজ, তার শট পোস্টে লেগে ফিরে যায়। উরুগুয়ের চতুর্থ শট মিস করেন মারিয়া গিমেনেজ। পঞ্চম শটে গোল করে উরুগুয়েকে সেমিতে পৌঁছে দেন ম্যানুয়েল উগার্তে। সেমিতে উরুগুয়ের প্রতিপক্ষ কলম্বিয়া।

সারাবাংলা/একে

Scroll to Top