ব্যাটিং ব্যর্থতায় ভারতের কাছে হারল পাকিস্তান | চ্যানেল আই অনলাইন

ব্যাটিং ব্যর্থতায় ভারতের কাছে হারল পাকিস্তান | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

লক্ষ্যটা খুব একটা বড় ছিল না পাকিস্তানের সামনে। বোলাররা নিজেদের কাজ আগেই করে দিয়েছেন। তবে ব্যাট হাতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে জয়ের পথেই ছুটছিল তারা। তবে বাধ সাধেন জাসপ্রীত বুমরাহ ও হার্দিক পান্ডিয়ারা। তাদের দাপুটে বোলিংয়ে ৬ রানের পরাজয় দেখেছে বাবর আজমের নেতৃত্বাধীন দল। যুক্তরাষ্ট্রের কাছে সুপার ওভারে হারের পর ভারতের কাছে পরাজয়, এতে গ্রুপপর্বের বাকী দু’ম্যাচ জিতলেও সুপার এইটের পথ কঠিন হয়ে দাঁড়িয়েছে তাদের।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ভারতকে আগে ব্যাটের আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। পাকিস্তান বোলারদের দাপুটে বোলিংয়ে ১ ওভার বাকি থাকতে ১১৯ রানে থামে ভারত।

রান তাড়ায় নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে ৪ উইকেটে ৮৩ রান তুলেছে পাকিস্তান। জয়ের জন্য ৩০ বলে ৩৭ রান দরকার তাদের। ইমাদ ওয়াসিম ১০ বলে ৭ রানে এবং শাদাব খান তিন বলে ১ রানে ক্রিজে আছেন।

বাবর আজম, উসমান খান ও ফখর জামান ভালো শুরু করলেও ইনিংস টেনে নিতে ব্যর্থ হয়েছেন। ওপেনিংয়ে নামা রিজওয়ান একপ্রান্ত আগলে রেখে জয়ের পথে দলকে নিয়ে শেষ করে আসতে ব্যর্থ হয়েছেন। দলীয় ৮০ রানে বুমরাহ’র বলে বোল্ড হয়ে ফিরে যান। ১টি করে চার ও ছক্কায় ৪৪ বলে ৩১ রান করেন।

রিজওয়ান ফেরার পর শাদাব খান, ইফতিখার আহমেদ ও ইমাদ ওয়াসিমও ব্যর্থ হয়ে ফিরে যান। শেষের দিকে নাসিম শাহ ৪ বলে ১০ রান করলেও হার এড়াতে ব্যর্থ হন।

ভারতের জাসপ্রীত বুমরাহ ৩টি, হার্দিক পান্ডিয়া দুটি ও অক্ষর প্যাটেল ও আর্শদীপ সিং ১টি করে উইকেট নেন।

রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলে তা আর হয়নি। টসের ৪০ মিনিট আগে বৃষ্টি নেমে আসে আকাশজুড়ে। বৃষ্টিতে খেলা পেছানো হয় আধাঘণ্টা। টসের পর ৮টা ৪০ মিনিটে দ্বিতীয় দফায় বৃষ্টি নামে। পরে লড়াই গড়ায় আরও ২০ মিনিট পিছিয়ে ৯টা ২০ মিনিটে। দুই দফা বৃষ্টি বাধা কাটিয়ে খেলা শুরু হলেও বেশিদূর গড়ায়নি।

৯টা ২৪ মিনিটে তৃতীয় দফা বেরসিক বৃষ্টির হানায় ফের থেমে যায় মাঠের লড়াই। ৩৬ মিনিট পর দশটায় আবারও লড়াই গড়ায় মাঠে। তিন দফা মিলিয়ে মোট ৮৬ মিনিট নষ্ট হলেও কোনো ওভার কাটা ছাড়া গড়ায় লড়াই।

তৃতীয় দফায় বৃষ্টির পর খেলা শুরু হলে কোহলির উইকেট হারায় ভারত। ৩ বলে ৪ রান করেন মহাতারকা ব্যাটার। রোহিত ফিরে যান দলীয় ১৯ রানে। ১২ বলে ১৩ রান করেন ভারত অধিনায়ক।

তৃতীয় উইকেটে অক্ষর প্যাটেলকে নিয়ে ৩৭ রান তোলেন রিশভ পান্ট। অষ্টম ওভারে ৫৮ রানে ফিরে যান প্যাটেল। ১৮ বলে ২০ রান করেন এ অলরাউন্ডার। এরপর পান্ট একপ্রান্ত আগলে রাখলেও অন্যপ্রান্তে সূর্যকুমার যাদব ও শিভাম দুবে ফিরে যান ব্যর্থ হয়ে। ১৫তম ওভারের প্রথম বলে ৯৬ রানে পান্ট ফিরে যান ৩১ বলে ৪২ রান করে। বাকিদের কেউই আর দাঁড়াতে পারেননি নির্ভার হয়ে। দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগে ফিরেছেন সাজঘরে।

পাকিস্তানের হয়ে হারিস রউফ ও নাসিম শাহ ৩টি করে উইকেট নেন। মোহাম্মদ আমির নেন দুটি এবং শাহিন শাহ আফ্রিদি এক উইকেট নেন।

Scroll to Top