ব্যর্থ মোস্তাফিজ, পেরেরা ঝড়ে তাসকিনদের হারাল ডাম্বুলা | চ্যানেল আই অনলাইন

ব্যর্থ মোস্তাফিজ, পেরেরা ঝড়ে তাসকিনদের হারাল ডাম্বুলা | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

কলম্বো স্টাইকার্সের বিপক্ষে বল হাতে ব্যর্থ হয়েছেন মোস্তাফিজুর রহমান। ৪ ওভারে ৫৩ রান খরচায় দলের সবচেয়ে খরুচে ছিলেন টাইগার পেসার। অন্যদিকে কলম্বোর হয়ে তাসকিন আহমেদ শুরুতে খারাপ করলেও দুর্দান্ত ফিরেছেন। দলের সাফল্য পাওয়া একমাত্র বোলার তিনি। তবে কুশল পেরেরা ঝড়ে কাজে দেয়নি তাসকিনের সাফল্য। কলম্বোকে হারিয়ে চতুর্থ ম্যাচে এসে আসরের প্রথম জয়ের দেখা পেল ডাম্বুলা সিক্সার্স।

ঘরের মাঠে টসে জিতে কলম্বোকে আগে ব্যাটে পাঠায় ডাম্বুলা। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১৮৫ রানে থামে সফরকারী দল। জবাবে নেমে ৮ উইকেট ও ১৩ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে ডাম্বুলা।

ডাম্বুলা ব্যাটারদের সামনে নিজের প্রথম স্পেলটা দারুণ করেছিলেন মোস্তাফিজ। ২ ওভারে খরচ করেছিলেন মাত্র ১৬ রান। ১৭তম ওভারে দ্বিতীয় স্পেলে এসে ১৭ রান খরচ করে বসেন। সেই ওভারে কাটারমাস্টারকে একটি ছক্কাও হাঁকান চামিকা করুণারত্নে।

১৯তম ওভারে নিজের শেষ স্পেল করতে এসে গ্লেন ফিলিপস ও করুণারত্নের তোপে পড়েন। তিন ছক্কা হজম করে এই ওভারে ব্যয় করেন ২০ রান। ৪ ওভার বল করে কোনো উইকেট ছাড়াই ৫৩ রান খরচ করেন মোস্তাফিজ।

কলম্বো ব্যাটারদের মধ্যে ফিলিপস ৩৬ বলে ৫২ রান, অ্যাঞ্জেলো পেরেরা ২৭ বলে ৪১ রান, রহমানুল্লাহ গুরবাজ ২৮ বলে ৩৬ রান এবং করুণারত্নে ১২ বলে ২৭ রানের অপরাজিত ইনিংস খেলেন।

ডাম্বুলা বোলারদের হয়ে মোহাম্মদ নবী ও নুয়ান প্রদীপ দুটি করে উইকেট নেন।

মোস্তাফিজদের লক্ষ্যতাড়ায় পাঠিয়ে তাসকিন আহমেদের শুরুটা হয়েছিল দৃষ্টিকটু। ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসে লাইন খুঁজে পাচ্ছিলেন না টাইগার পেসার। ওয়াইড দিয়ে বসেন চারটি। যার দুটি আবার বাউন্ডারি লাইন পেরিয়ে যায়। কুশল পেরেরাও দুটি চার হাঁকান। সবমিলিয়ে ২১ রান খরচ করেন তাসকিন।

পঞ্চম ওভারে নিজের দ্বিতীয় ওভারে আসেন তাসিকন। একটি ছক্কা ও একটি বাই চারে ১২ রান খরচ করেন। ১৩তম ওভারে নিজের শেষ স্পেলে আসেন তাসকিন। দুটি চার হজম করে এই ওভারে খরচ করেন ১০ রান।

১৫তম ওভারে দারুণভাবে ঘুরে দাঁড়ান তাসকিন। জোড়া শিকার উপহার দেন কলম্বোকে ওভারের চতুর্থ বলে ফেরান ৩৯ বলে ৫৪ রান করা রেজা হেনড্রিক্সকে। শেষ বলে কুশল পেরেরাকেও ফেরান। আট চার ও চার ছক্কায় ৫০ বলে ৮০ রান করেন পেরেরা। এই ওভারে তাসকিন খরচ করেন ৬ রান।

ডাম্বুলা ব্যাটারদের বিপক্ষে কলম্বোর সফলতা কেবল এই দুটি উইকেটই। টাইগার পেসার ৪ ওভারে ৪৫ রান খরচায় সাফল্য দুটি নিজের করে নেন।

পরে লাহিরু উদানাকে সঙ্গী করে মাথিশা পাথিরানাকে এক ওভারে তিন ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন মার্ক চাপম্যান। ১০ বলে ২৩ রান করেন এই ব্যাটার।

Scroll to Top