বোলারদের কৃতিত্ব দিলেন ম্যাচসেরা সাকিব | চ্যানেল আই অনলাইন

বোলারদের কৃতিত্ব দিলেন ম্যাচসেরা সাকিব | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

রান পেতে বেশ কিছুদিন ধরে সংগ্রাম করেছিলেন সাকিব আল হাসান। টি-টুয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা ও সাউথ আফ্রিকা দু’দলের বিপক্ষেই ব্যর্থ হয়েছিলেন। অবশেষে রানে ফিরেছেন নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে। ৪৬ বলে ৬৪ রানের অপ্রতিরোধ্য ইনিংসে অবদান রেখেছেন দলের জয়ে। হয়েছেন ম্যাচসেরাও। তবে ডাচদের বিপক্ষে জয়ের নেপথ্যে বোলারদের কৃতিত্বই দিলেন টাইগার অলরাউন্ডার।

সেন্ট ভিনসেন্টে টস হেরে আগে ব্যাটে নেমে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে ১৫৯ রান করে বাংলাদেশ। জবাবে নেমে ৮ উইকেটে ১৩৪ রানে থামে নেদারল্যান্ডস। ম্যাচসেরার পুরস্কার নিতে এসে বোলারদের প্রশংসা করেন দেশসেরা অলরাউন্ডার।

বলেছেন, ‘শীর্ষ চার ব্যাটারের কেউ একজনের ইনিংসজুড়ে ব্যাট করা গুরুত্বপূর্ণ ছিল। ব্যাটে অবদান রাখতে পেরে ভালো লাগছে। পিচ কঠিন ছিল। এটা চ্যালেঞ্জিং সংগ্রহ বটে, কিন্তু জেতার মতো ছিল না। বোলাররা দারুণ করেছে। বিশেষ করে রিশাদ ও মোস্তাফিজ নেদারল্যান্ডসকে ম্যাচ থেকে দূরে ঠেলে দিয়েছে। গত ৪-৫ বছরে এ মাঠে খুব একটা খেলা হয়নি। তাই ১৪-১৫ ওভার পর্যন্ত উইকেট ধরে রেখে কতদূর পর্যন্ত যাওয়া যায় সেই সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা। বিশ্বকাপের মতো মঞ্চে ১৬০ রানের সংগ্রহ সবসময়ই চ্যালেঞ্জিং এবং এটাই প্রমাণ করেছি।’

পাওয়ার প্লেতে শুরুটা ভালো না হলেও মাঝের ওভারে দারুণ করে নেদারল্যান্ডস। ১৬০ রানের লক্ষ্যে নেমে ১৩ ওভারে ৩ উইকেটে ৯৯ রান পায় দলটি। ১৫তম ওভারে এসে দুই উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন রিশাদ হোসেন। নিজের শেষ ওভারে আরও একটি উইকেট শিকার করেন তিনি। ডাচদের মোমেন্টাম থেকে ছিটকে দিয়ে ম্যাচ নিজেদের করে নিয়ে আসা জন্য বোলারদের কৃতিত্ব দিয়েছেন সাকিব।

‘তারা মোমেন্টাম পেয়েছিল, ১২ ওভার শেষে ৩ উইকেটে ৮০ বা ৯০ রান ছিল তাদের। বাতাসের একদিকে গমনের কারণে তাদের আটকানোটা সহজ ছিল না আমাদের জন্য। তাই স্নায়ু ধরে রেখে বোলাররা যেভাবে বল করেছে, সে কারণে তাদের কৃতিত্ব দেয়া উচিত।’

Scroll to Top