বুয়েটের আবরারকে নিয়ে সিনেমা

বুয়েটের আবরারকে নিয়ে সিনেমা


এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৩৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের করুণ মৃত্যুর কথা কারও অজানা নয়। ২০১৯ সালের ৭ অক্টোবর অমানবিকভাবে পিটিয়ে মারা হয় তাকে। এবার আবরারকে নিয়ে নির্মাণ হয়েছে শর্ট ফিল্ম ‘রুম নম্বর ২০১১।’

জানা গেছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী শেখ জিসান আহমেদের উদ্যোগেই নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। অভিনয় করেছেন প্রায় শতাধিক শিক্ষার্থী।

জিসু এন্টারটেইনমেন্টের সোশ্যাল হ্যান্ডেল থেকে আবরারকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের খবরটি জানা যায়। পেজে শর্ট ফিল্মটির একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। পোস্টারের ক্যাপশনে লেখা হয়েছে, আসছে… ‘রুম নম্বর ২০১১।’ সত্য ঘটনা অবলম্বনে নির্মিত আমাদের প্রথম মৌলিক কাজ। বাংলাদেশ এবং আমেরিকায় একই সময়ে রিলিজ হবে। পেজ থেকে ‘একটিফুল’-কে ধন্যবাদ দেওয়া হয়েছে। তবে পোস্টারে আবরারের কথা উল্লেখ নেই।

জিসু এন্টারটেইনমেন্টের সিইও শেখ জিসান আহমেদ বলেন, হ্যাঁ, চলচ্চিত্রটি আবরার ফাহাদের ঘটনা অবলম্বনে নির্মাণ হয়েছে। বর্তমানে ফিল্মটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ইচ্ছা আছে আগামী ৭ অক্টোবর আবরারের মৃত্যুবার্ষিকীতে সিনেমাটি মুক্তি দেওয়ার।

জানা গেছে, ২৫ মিনিটের চলচ্চিত্র হতে পারে এটি। ‘রুম নম্বর ২০১১’ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইউটিউবেও মুক্তি দেওয়া হবে।

উল্লেখ্য, ছাত্রলীগের কিছু নেতাকর্মীর বিরুদ্ধে আবরারকে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠে। তখন আলোচিত এই হত্যাকাণ্ডের পর ফুঁসে ওঠে বুয়েটের শিক্ষার্থীরা। তাদের দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টিতে নিষিদ্ধ করা হয় ছাত্ররাজনীতি।

সারাবাংলা/এজেডএস


আবরার ফাহাদ
রুম নম্বর ২০১১
স্বল্পদৈর্ঘ্য

Scroll to Top