বিশ্বকাপ শেষ হেনরির, জেমিসনের শুরু – Allrounder BD

বিশ্বকাপ শেষ হেনরির, জেমিসনের শুরু – Allrounder BD

বিশ্বকাপ শেষ হেনরির, জেমিসনের শুরু – Allrounder BD

দুর্দান্ত শুরু থেকে ‘ছন্দপতনের’ শুরু! চলতি বিশ্বকাপে গেলবারের রানার্সআপ নিউজিল্যান্ডের অবস্থা বেজায় করুণ। সাত ম্যাচের তিন ম্যাচ হেরে সেমিফাইনালে ওঠা নিয়ে কিছুটা শঙ্কা তো আছেই, সাথে দলটি বেকায়দায় পড়েছে খেলোয়াড়দের ইনজুরি নিয়েও। যার সর্বশেষ সংযোজন, বিশ্বকাপ থেকে ম্যাট হেনরির ছিটকে যাওয়া।

হ্যামট্রিংয়ের ইনজুরিতে পড়া এই পেসারের আর খেলা হচ্ছে না বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে, তার বদলি হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে দলে ব্যাকআপ হিসেবে থাকা কাইল জেমিসনকে। অফিশিয়াল বিবৃতি দিয়ে শুক্রবার দেশটির ক্রিকেট বোর্ড (এনজিসি) জানায়, “দীর্ঘদিন ধরে ম্যাট আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য। টুর্নামেন্ট শেষ হওয়ার আগে তাকে হারিয়ে ফেলা আমাদের জন্য হতাশাজনক” 

চলতি বিশ্বকাপে সাত ম্যাচ খেলে হেনরি নিয়েছেন ১১ উইকেট। নিজেদের সর্বশেষ ম্যাচে সাউথ আফ্রিকার বিপক্ষে বোলিংয়ের সময় ইনজুরিতে পড়েন ডানহাতি এই পেসার। নিজের ষষ্ঠ ওভারের তৃতীয় বল করেই মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি।

অবশ্য দলে জেমিসনের মতো পেসার অন্তর্ভুক্ত হওয়ায় কিছুটা হলেও স্বস্তিতে আছেন প্রধান কোচ গ্যারি স্টিড। এ প্রসঙ্গে তিনি বলেন, “দুই-দুইটা ব্যাক ইনজুরি থেকে ফিরে আসতে সে কঠোর পরিশ্রম করেছে। আমি জানি, নিজের প্রথম ওয়ানডে বিশ্বকাপে খেলতে সে কতটা মুখিয়ে আছে” 

শুধু ম্যাট হেনরিই না, চোটের সমস্যায় জর্জরিত আরও চার কিউই ক্রিকেটার- কেইন উইলিয়ানসম, মার্ক চ্যাপম্যান, লকি ফার্গুসন এবং জিমি নিশাম। শনিবার সেমিতে ওঠার লড়াইয়ে বেঙ্গালুরুতে পয়েন্ট টেবিলের পাঁচে থাকা পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে চারে থাকা নিউজিল্যান্ড।

Scroll to Top