বিশ্বকাপ শেষ পাকিস্তানের, সুপার এইটে যুক্তরাষ্ট্র | চ্যানেল আই অনলাইন

বিশ্বকাপ শেষ পাকিস্তানের, সুপার এইটে যুক্তরাষ্ট্র | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

ভাগ্যটা সহায় হল না পাকিস্তানের। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সুপার ওভারে পরাজয়ের পর ভারতের বিপক্ষেও হেরেছে দলটি। সুপার এইটে খেলার সম্ভাবনা থাকলেও তা ভেস্তে দিয়েছে ফ্লোরিডার বৃষ্টি। যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড ম্যাচ না গড়ানোয় গ্রুপ ‘এ’ থেকে ভারতের সঙ্গী হয়ে সুপার এইট নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র।

কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছিল ফ্লোরিডায়। মঙ্গলবার শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ ভেস্তে যাওয়ার পর শুক্রবার যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচেও প্রভাব ফেলেছে টানা বৃষ্টি। সকাল থেকে বৃষ্টি না থাকলেও ভেন্যু খেলার উপযোগী ছিল না। ফলে মাঠের লড়াই গড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নিতে সময়ক্ষেপন করেন ম্যাচ অফিশিয়ালরা। স্থানীয় সময় দশটায় টসের কথা থাকলেও ১টা ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করা হয়। মাঠ প্রায় খেলার উপযোগী হয়েই ওঠেছিল। তখনই হানা দেয় বৃষ্টি। বজ্রসহ ঝড়ো বৃষ্টিতে ম্যাচ বাতিল করা হয়। পয়েন্ট ভাগাভাগি করে পায় যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড।

তিন ম্যাচে তিন জয়ে এক ম্যাচ হাতে রেখে গ্রুপ ‘এ’ থেকে সুপার এইট নিশ্চিত হয়েছে ভারতের। পরবর্তী রাউন্ডের দৌড়ে এগিয়ে ছিল যুক্তরাষ্ট্র। চার ম্যাচে এক পরাজয় এবং দুই জয়ে ৪ পয়েন্ট ও ভেস্তে যাওয়া ম্যাচের ১ পয়েন্ট মিলিয়ে মোট ৫ পয়েন্ট নিয়ে সুপার এইটে পৌঁছেছে তারা।

যুক্তরাষ্ট্র ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল পাকিস্তান। সুপার ওভারে হেরে যায় তারা। দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে হারে ৬ রানে। তৃতীয় ম্যাচে কানাডার বিপক্ষে জয় পেলেও ২ পয়েন্ট নিয়ে টেবিলে পিছিয়ে আছে দলটি। তবুও আশা ছিল তাদের। নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারাতে পারলে এবং আইরিশরা যুক্তরাষ্ট্রকে হারালে সুপার এইটে যেতো তারা। তবে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় সেই সুযোগ আর নাই বাবর আজমের নেতৃত্বাধীন দলের। গ্রুপপর্বের লড়াই শেষে যুক্তরাষ্ট্রের পয়েন্ট পাঁচ। পাকিস্তান তাদের শেষ ম্যাচে জিতলেও তাদের পয়েন্ট হবে ৬।

রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় নিজেদের শেষ ম্যাচে একই মাঠে আইরিশদের মুখোমুখি হবে পাকিস্তান। সেই ম্যাচেও রয়েছে বৃষ্টির শঙ্কা।

Scroll to Top