বিয়ের দাবিতে মামার বাড়িতে ভাগ্নীর অবস্থান

বিয়ের দাবিতে মামার বাড়িতে ভাগ্নীর অবস্থান
বিয়ের দাবিতে মামার বাড়িতে ভাগ্নীর অবস্থান

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: মামাতো ভাইয়ের সাথে বিয়ের দাবিতে মামার বাড়িতে ৬ দিন ধরে কলেজছাত্রী ভাগ্নী ও তার মায়ের অবস্থান করার ঘটনা ঘটেছে। এই ঘটনার পর থেকে মামাতো ভাই, মামা ও তার পরিবার গাঁ ঢাকা দিয়েছেন।

ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের গাছ বায়ড়া গ্রামে।

অভিযুক্ত প্রেমিক হাবিবুর রহমান মিদুল গাছবায়ড়া গ্রামের মো. সিদ্দিক প্রামাণিকের ছেলে ও শাহজাদপুর এহিয়া ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র। বিয়ের দাবিতে অবস্থান নেওয়া কিশোরী মঞুয়ারা খাতুন (২০) পার্শ্ববর্তী কৈজুরী ইউনিয়নের পাথালিয়া পাড়ার ফজলাল সরকারের মেয়ে ও উল্লাপাড়া আকবর আলী কলেজের অনার্স ১ম বর্ষের ছাত্রী। তারা উভয়ে মামাতো ও ফুপাতো ভাইবোন।

এলাকাবাসী জানায়, শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে মনজুয়ারা খাতুন তার মামার বাড়িতে এসে মামাতো ভাইয়ের সাথে বিয়ের দাবিতে অবস্থান শুরু করেন। পরে মামা সিদ্দিক প্রামাণিক ও ছেলে মিদুল সহ পরিবারের সবাই বাড়ি থেকে পালিয়ে যায়।

রবিবার মনজুয়ারার মা আমেনা খাতুন বাবার বাড়িতে এসে মেয়ের সাথে তার ভাইয়ের ঘরেই অবস্থান করতে থাকেন। স্থানীয়ভাবে মঙ্গলবার সন্ধ্যায় উভয় পক্ষের লোকজন ও মাতব্বরেরা শালিস বৈঠকে বসেন। শালিসে অভিযুক্ত প্রেমিক মিদুল ও তার বাবাকে ১ লক্ষ ৮০ হাজার টাকা মেয়ে পক্ষকে জরিমানা দেওয়ার নির্দেশ দেন। কিন্তু মেয়ে ও তার পরিবার বিয়ের দাবিতে অনড় থাকেন।

এই বিষয়ে অবস্থান করা কলেজছাত্রী বলেন, দীর্ঘ ৪ বছর যাবৎ মিদুলের সাথে আমার ভালোবাসার সম্পর্ক। মিদুল আমাকে বিয়ে করার আশ্বাস দিয়ে আমার জীবন নষ্ট করেছে। আমাকে বিয়ে না করলে আমি আত্মহত্যা করবো।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন বলেন, এই বিষয়ে আমি শুনেছি। তারা নাকি শালিস করেও মিমাংসা করতে ব্যর্থ হয়েছে। তবে মেয়েটির সম্ভ্রমহানীর মতো ঘটনা ঘটলে আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহন করা উচিত।

Scroll to Top