বিপিএলে ফিরতে চায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স, অপেক্ষা সবুজ সংকেতের

বিপিএলে ফিরতে চায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স, অপেক্ষা সবুজ সংকেতের
বিপিএলে ফিরতে চায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স, অপেক্ষা সবুজ সংকেতের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রতি আসরেই নানা নাটকীয়তা দেখা যায়। আগামী আসর মাঠে গড়াতে বাকি আরও ৪ মাসের বেশি সময়। তার আগেই আলোচনার জন্ম দিল বর্তমান চ্যাম্পিয়ন ও বিপিএল ইতিহাসের সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরুতে আগ্রহ না থাকলেও নির্ধারিত সময়সীমা পেরিয়ে গেলে ফ্র্যাঞ্চাইজি কিনতে আবেদন করেছে তারা।

আগামী তিন আসরের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র আহবান করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট’ জমা দেওয়ার শেষ সময় ছিল গত ৩০ আগস্ট পর্যন্ত। যেখানে কুমিল্লা সহ বিপিএলের অন্যতম বড় দল ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্সের মালিকপক্ষ বেক্সিমকো ও জেমকন গ্রুপও আগ্রহ দেখায়নি।

মূলত আগামী আসর চলাকালীন বিশ্বজুড়ে একসাথে চারটি ফ্র্যাঞ্চাইজি লিগ মাঠে গড়াবে। যে কারণে ভালো মানের ক্রিকেটার পাওয়ার শঙ্কায় আছে মালিকপক্ষ। ইতোমধ্যে বড় বড় তারকারা নাম লিখিয়েছেন অন্যান্য টুর্নামেন্টে।

তবে এবার নতুন খবর বিসিবির বেঁধে দেওয়া সময়ের পর ঠিকই আবেদন করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু সূত্র বলছে তাদের আবেদন আমলে নেওয়া হবে কীনা তা সিদ্ধান্ত নিবে বিপিএল গভর্নিং কাউন্সিল।

কিছু দিনের মধ্যে বিপিএলের ৭ ফ্র্যাঞ্চাইজি চূড়ান্ত করবে কাউন্সিল। যদিও গুঞ্জন আছে টুর্নামেন্টের জৌলুসের কথা ভেবে কুমিল্লা ফেরানোর চেষ্টা করেছিল বিপিএল কর্তৃপক্ষই। যে কারণে সময়সীমা পেরিয়ে গেলেও বিশেষ ব্যবস্থায় তাদের ধরে রাখার চেষ্টা করবে বিসিবি।

যেহেতু আগামী তিন মৌসুমের জন্য এবার ফ্র্যাঞ্চাইজি মালিকানা দেওয়া হচ্ছে সেহেতু এবার বাদ পড়লে আগামী তিন আসরেই যে দেখা যাবে না সফল দল কুমিল্লাকে। এ কারণেই তাদের ফেরানোর ক্ষেত্রে কৌশলী হওয়ার কথা আয়োজকদের।

এদিকে নির্ধারিত সময়ে আগ্রহ প্রকাশ করা প্রতিষ্ঠানগুলো হচ্ছে আখতার গ্রুপ (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স), বসুন্ধরা গ্রুপ (রংপুর রাইডার্স), প্রগতি গ্রুপ (সিলেট সানরাইজার্স), ফরচুন গ্রুপ (বরিশাল), বৈশাখী গ্রুপ (রাজশাহী)। এছাড়া নতুন করে এসেছে ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড, রুপা গ্রুপ, মোনার্ক হোল্ডিংস লিমিটেড ও মাইন্ড ট্রি।

Scroll to Top