বিদায়ী ইনিংসে দুরন্ত অ্যান্ডারসন, ইনিংস ব্যবধানে হারের শঙ্কা উইন্ডিজের | চ্যানেল আই অনলাইন

বিদায়ী ইনিংসে দুরন্ত অ্যান্ডারসন, ইনিংস ব্যবধানে হারের শঙ্কা উইন্ডিজের | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

জেমস অ্যান্ডারসনের বিদায়ী মঞ্চে বর্ণিল অভিষেক হয়েছিল গাস অ্যাটকিনসনের। ২৬ বর্ষী পেসারের বিধ্বংসী বোলিংয়ে বিধ্বস্ত হয়েছে ক্যারিবীয় দল। জ্যাক ক্রলি ও জেমি স্মিথের দুরন্ত পারফরম্যান্সে ২৫০ রানের লিড পেয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ক্যারিবীয়দের পাঠিয়ে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেট তুলে নিয়েছে ইংল্যান্ড। তাতে ইনিংস ব্যবধানে হারের শঙ্কা জেগেছে ওয়েস্ট ইন্ডিজের।

লর্ডসে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাটের আমন্ত্রণ জানান অধিনায়ক বেন স্টোকস। অ্যাটকিনসন ঝড়ে প্রথম ইনিংসে ৪১.৪ ওভারে ১২১ রানে গুটিয়ে যায় উইন্ডিজ। নিজেদের প্রথম ইনিংসে নেমে ৯০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩৭১ রান তোলে ইংল্যান্ড। ২৫০ রানে পিছিয়ে থেকে ব্যাটে নেমে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ৭৯ রান তুলেছে উইন্ডিজ।

৬৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিনে ব্যাটে নামেন জো রুট (১৫) ও হ্যারি ব্রুক (২৫)। ফিফটি তুলে ফিরে যান দুজনে। রুট ৬৮ রান এবং ব্রুক ৫০ রান করেন। পরে জিমি স্মিথ ১১৯ বলে ৭০ রান করেন। ক্রিস ওকস করেন ২৩ রান।

প্রথম ইনিংসে ক্যারিবীয়দের হয়ে জেডেন সিলস চারটি এবং জেসন হোল্ডার ও গুডাকেশ মোতি দুটি করে উইকেট নেন।

ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংসে পাঠিয়ে ইংলিশদের প্রথম সাফল্য এনে দেন বিদায়ী অ্যান্ডারসন। এরপর সাফল্য এনে দেন বেন স্টোকস ও অ্যাটকিনসন। তিনজনই দুটি করে উইকেট নিয়েছেন।

ক্যারিবীয় ব্যাটারদের মধ্যে অলকি আথাঞ্জে ২২ রান, জেসন হোল্ডার ২০ রান এবং মিকেইল লুইস ১৪ রান করেন। এছাড়া জসুয়া ডি সিলভা ৮ রানে ক্রিজে আছেন।

এর আগে টেস্ট অভিষেকে বল হাতে ঝড় তুলেছেন গাস অ্যাটকিনসন। ডানহাতি পেসারের ৭ শিকারে বিধ্বস্ত হয়েছে ক্যারিবীয় দল। ১১তম ওভারে ইংলিশদের সাফল্য এনে দেন। ক্রেইগ ব্র্যাথওয়েটকে ফেরান। তাণ্ডব চালান ২৬ বর্ষী পেসার। ক্যারিবীয় সাত ব্যাটারকে ফেরান। ১২ ওভারে ৫ মেডেন আদায় করে ৪৫ রান খরচায় অভিষেক রাঙান।

বিদায়ী অ্যান্ডারসন ১০.৪ ওভার বল করেছেন। ৩ মেডেন আদায় করে ২৬ রান খরচায় ১ উইকেট নেন। ক্রিস ওকস ও বেন স্টোকস একটি করে উইকেট নেন।

নিজেদের প্রথম ইনিংসে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি ইংলিশদের। দলীয় ২৯ রানে ফিরে যান বেন ডাকেট (৩)। দ্বিতীয় উইকেটে ৯৪ রানের জুটি গড়েন জ্যাক ক্রলি ও অলি পোপ। ৭৪ বলে ৫৭ রান করে পোপ ফেরার পর ৮৯ বলে ৭৬ রান করে ফিরে যান জ্যাক ক্রলি। পরে রুট ও ব্রুক দিন শেষ করেন।

Scroll to Top