বিএনপির ‘আংশিক’ কমিটি, প্রভাবশালী অনেক নেতা বাদ

বিএনপির ‘আংশিক’ কমিটি, প্রভাবশালী অনেক নেতা বাদ

নতুন গঠিত আংশিক কমিটিতে ঢাকার উত্তরে আমানউল্লাহ আমান এবং দক্ষিণে আবদুস সালাম বাদ পড়েছেন। চট্টগ্রামে বাদ পড়েন শাহাদাত হোসেন। বরিশালের মহানগর কমিটিতে জায়গা পাননি মজিবর রহমান সরোয়ার।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক করা হয়েছে সাইফুল ইসলাম নিরবকে। তিনি জাতীয়তাবাদী যুবদলের সভাপতি ছিলেন। ভেঙে দেওয়া আগের কমিটিতে আহ্বায়ক ছিলেন আমানউল্লাহ আমান। তাঁকে ওই পদে বহাল রেখেই ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়েছিল ফরহাদ হালিম ডোনারকে। আমানউল্লাহ আমান এবং ফরহাদ হালিম, তাঁদের দুজনের কাউকেই ঢাকা উত্তর বিএনপির আংশিক আহ্বায়ক কমিটিতে রাখা হয়নি। আগের কমিটির সদস্যসচিব আমিনুল হক নতুন কমিটিতে একই পদ পেয়েছেন।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণে আহ্বায়কের পদ পেয়েছেন রফিকুল আলম মজনু। তিনি আগের কমিটিতে সদস্যসচিব ছিলেন। আগের কমিটির যুগ্ম আহ্বায়ক তানভীর আহমেদ রবিনকে এখন সদস্যসচিব করা হয়েছে। ভেঙে দেওয়া আগের কমিটিতে আহ্বায়ক ছিলেন আবদুস সালাম। তিনি গতকাল প্রথম আলোকে বলেন, নতুন কমিটি সক্রিয়ভাবে কাজ করবে বলে তিনি আশা করেন। তবে আন্দোলনে ব্যর্থতার অভিযোগে তাঁকে সরে যেতে হলো কি না, এ প্রশ্নের জবাবে আবদুস সালাম বলেন, ব্যর্থতার বিষয় নয়। দল পুনর্গঠনের অংশ হিসেবে নতুন কমিটি হয়েছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক করা হয়েছে এরশাদুল্লাহকে। আগের কমিটিতে আহ্বায়ক ছিলেন শাহাদাত হোসেন এবং আবুল হাশেম বক্কর ছিলেন সদস্যসচিব। তাঁরা দুজন এবার কমিটিতে জায়গা পাননি। নতুন কমিটিতে সদস্যসচিব করা হয়েছে সাবেক ছাত্রদল নেতা নাজিমুর রহমানকে।

Scroll to Top