বাস্তবে যা, সিনেমাতেও তা

বাস্তবে যা, সিনেমাতেও তা

বাস্তবে যা, সিনেমাতেও তা

একটি টেলিভিশন চ্যানেল বিনোদন সাংবাদিক হিসেবে কর্মরত রয়েছেন আফফান মিতুল। নিয়মিত বিভিন্ন নাটক ও সিনেমায়ও অভিনয় করে যাচ্ছেন। তবে এবার তিনি অভিনয় করলেন একজন বিনোদন সাংবাদিকের চরিত্রে। অর্থাৎ বাস্তবের বিনোদন সাংবাদিক পর্দাতেও একই রুপে হাজির হচ্ছেন।

মিতুল জানালেন, ছবিটির নাম ‘ঘুম বারান্দা’। গেল ২ থেকে ৪ মার্চ ঢাকার বিভিন্ন জায়গায় ছবিটির শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন ভারতীয় নির্মাতা বিশ্ব রায়। এর কাহিনি এগিয়েছে দুই দেশের বাঙালিদের মধ্যকার আত্মিক সম্পর্কে উপজীব্য করে। তবে এতে একজন তারকা অভিনেতার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন রুকাইয়া জাহান চমক।

ছবিতে চমক ও মিতুল ছাড়া বাংলাদেশ থেকে আরো অভিনয় করেছেন আতাউর রহমান, আব্দুল্লাহ রানা, নাসরিন নাহার, শিল্পী সিদ্দিকা, টইটই হিলালী, আদিয়াত রহমান রাদ, বীরজন্ম কৃতজ্ঞ কৃত্য, মহম্মদ ইব্রাহিম প্রমুখ। ভারতের অভিনয়শিল্পীদের মধ্যে আছেন রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, মনোজ মিত্র, সুদেষ্ণা রায়, অভিজিৎ গুহ, অরিজিৎ দত্ত, নিবেদিতা দে, তারক সেনগুপ্ত, ঋচা সরকার, সুস্মিতা ব্যানার্জী, সৌমিত্র বসু, দীপক মিত্র, সঞ্জয় দাস, রাম মুখোপাধ্যায়, পাঁপড়ি বসু, সিদ্ধার্থ চক্রবর্তী, শান্তনু দাস, শঙ্খমালা রায় প্রমুখ।

পরিচালক বিশ্ব রায় বলেন, ‘প্রযুক্তির কল্যাণে যোগাযোগ খুব সহজ হলেও আত্মিক সম্পর্কই মূলত মানুষকে আপন করে তোলে। দুই দেশের বাঙালিরা একে অপরকে কাছাকাছি টেনে নিতে পারি হৃদয়ের কারণে। একুশে ফেব্রুয়ারি, পহেলা বৈশাখ বাংলাদেশে উদযাপিত হলেও কলকাতার বাঙালিরা তা হৃদয় দিয়ে উপলব্ধি করেন। আবার শান্তিনিকেতনে বসন্ত উৎসবে বাংলাদেশের মানুষেরা ছুটে যান।’

ঢাকা ও কলকাতার বাঙালিদের আত্মিক সম্পর্ককেই প্রাধান্য দেওয়া হচ্ছে বলে জানালেন পরিচালক। ঢাকা ও পশ্চিমবঙ্গের পুরুলিয়ার বাইরে অস্ট্রিয়া, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রেও দৃশ্যধারণের পরিকল্পনা রয়েছে। ছবির কাহিনি লিখেছেন মুহম্মদ মঈনউদ্দিন আহমেদ। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার ছবিটির চিত্রনাট্য, সংলাপ লিখেছেন বিশ্ব রায়। ২০২৫ সালে মুক্তির পরিকল্পনা প্রযোজনা সংস্থার।

The post বাস্তবে যা, সিনেমাতেও তা appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Scroll to Top