বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো ডুফা’র বার্ষিক সাধারণ সভা

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো ডুফা’র বার্ষিক সাধারণ সভা

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো ডুফা’র বার্ষিক সাধারণ সভা

‘সম্মিলনেই উম্মীলন’ স্লোগানে অনুষ্ঠিত হয়ে গেলো ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস এলায়েন্স (ডুফা)’র বার্ষিক সাধারণ সভা-২০২২। এর অনুষঙ্গ হিসেবে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও।

শুক্রবার রাজধানীর বিয়াম মিলনায়তনে আয়োজনের শুরুতেই অনুষ্ঠিত হয় সংগঠনের বার্ষিক সাধারণ সভা। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এ কে এম বদরুল হক অনু। প্রায় ৭০০ জন ডুফিয়ান’র সমন্বয়ে এই দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা ছিল ডুফার সাম্প্রতিক কালের সবচেয়ে বড় সমাবেশ। সভায় সংগঠনের সাধারণ সম্পাদক নাহিদ হোসেন বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন। আর্থিক বিবরণী তুলে ধরেন অর্থ সম্পাদক মো. আব্দুল গফুর রানা।

অনলাইন ভোটের মাধ্যমে সংগঠনের গঠনতন্ত্রের বেশ কয়েকটি ধারা-উপধারার সংশোধনী গৃহীত হয়। সভায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের সদস্যরা বক্তব্য দেন। বক্তারা ডুফা সদস্যদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও সেগুলো বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন। বক্তারা কমিটি কর্তৃক গৃহীত নানা কর্মসূচির প্রতি সমর্থন ব্যক্ত করেন এবং ডুফার বর্তমান কমিটিকে ধন্যবাদ জানান। বার্ষিক সাধারণ সভার পাশাপাশি ডুফা উদ্যোক্তা সদস্যদের অংশগ্রহণে ছিলো মিনি মেলা ‘ডুফা মার্ট’।

মেলায় ছিল ক্রেতা ও উৎসুক অতিথিদের উপচে পড়া ভিড়। সাধারণ সভা শেষে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ডুফা পরিবারের সদস্য ছাড়াও এতে অংশ নেয় ‘জলের গান’। অনুষ্ঠানের শেষটা হয় আকর্ষণীয় র‍্যাফেল ড্র’র মাধ্যমে। এতে ১২টি পুরস্কার প্রদান করা হয়। এই বছরই ডুফা তার প্রকাশনা ‘সম্মিলন’র কাজ শুরু করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৫-৯৬ বর্ষের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ডুফা ইতোমধ্যে বৈচিত্র্যময় কর্মসূচির মাধ্যমে অন্য উচ্চতায় আসীন হয়েছে।

Scroll to Top